স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন: অভিযান অব্যাহত থাকবে

প্রকাশিত: 19/10/2019

নিজস্ব প্রতিবেদন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন: অভিযান অব্যাহত থাকবে

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন: অভিযান অব্যাহত থাকবে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন , ক্যাসিনো , টেন্ডারবাজিসহ সব ধরনের দুর্নীতি ও অনিয়ম নিয়ন্ত্রণে না আশা পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে । প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিচ্ছেন না আর দিবেন ও না। দুর্নীতি ও দখলের চিন্তা যত দিন জাড়ি রাখবে ; ততদিন এই অভিযান ও জাড়ি থাকবে । 

শনিবার ঢাকার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে আয়োজিত সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার এগিয়ে চলছে' শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন , মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের নীতি ঘোষনা করেছেন । আর সেই নীতিতে অটল থাকবে অভিযানও । নতুন প্রজন্মকে মাদক থেকে দুরে রাখতে হবে । কারন তারাই আমাদের ভবিষ্যত । তারা যেনো কোনো ভুল পথে না যাই সেই দিকে খেয়াল রাখতে হবে । তিনি সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, 'সবার সহযোগিতা পেলে সুশাসন শিগগিরই প্রতিষ্ঠিত করা যাবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বরতরা রুটিন মাফিক কাজ করে যাচ্ছে। ধীরে ধীরে এ লক্ষ্য বাস্তবায়ন করবো আমরা।'

সুশাসনের কারণে অসাল্ফপ্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০০৮ আমরা যখন নির্বাচনের মাধ্যমে সরকারের ক্ষমতায় আসি তখন দেশে পূজামণ্ডপ ছিল ৯ হাজার বা ১০ হাজারের মতো। বর্তমানে সে সংখ্যা ৩২ হাজারের কাছাকাছি। শুধু পূজামণ্ডপ নয়, দেশে এমন কোনো জেলা নেই, যেখানে বৌদ্ধ ধর্মের কোনো প্যাগোডা নেই।

তিনি বলেন, সব ধর্মের প্রতিনিধিরা নির্বিঘ্নে বাংলাদেশে থাকছেন। কে মুসলিম, কে হিন্দু, কে বৌদ্ধ, কে খ্রিস্টান, কে পাহাড়ি, কে নৃ- গোষ্ঠী আমরা তা দেখছি না। আমরা সকলে বাঙ্গালি। সবাই মিলেমিশে দেশকে এগিয়ে নিতে চাই।
 

আরও পড়ুন

×