নীলফামারী জেলার সৈয়দপুর উপজলায় ১৪ বছর পর আয়োজন করেও হলোনা  আ. লীগের সম্মেলন, কমিটি বিলুপ্ত!

প্রকাশিত: 23/10/2019

ডে-নাইট নিউজ

নীলফামারী জেলার সৈয়দপুর উপজলায় ১৪ বছর পর আয়োজন করেও হলোনা  আ. লীগের সম্মেলন, কমিটি বিলুপ্ত!

নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় (২২ অক্টোবর) কমিটির বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বীতাকারীদের মধ্যে সমঝোতা না হওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।
প্রায় ১৪ বছর পর আহ্বান করা নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক ওই সম্মেলন ভেস্তে গেল। ফলে ভগ্ন মনোরথে বাড়ি ফিরেছেন নেতা-কর্মীরা। একটি সূত্র বলছে, মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তির অনুসারী- এমন অভিযোগ যাদের বিরুদ্ধে আছে তাদেরকে কাউন্সিলর হিসেবে মনোনয়ন দেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে। ফলে কাউন্সিলরদের মধ্যে চাপাক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
মঙ্গলবার রাত ৮টার দিকে রেলওয়ে পুলিশ ক্লাবে অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশনে মঙ্গলবার নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর কাউন্সিলরদের উদ্দেশে বক্তব্য দেন।
সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, অন্যায়কারীরা কখনো নেতা হতে পারে না। চোর কীভাবে আদর্শবাদী হতে পারে। আমাদের আত্মশুদ্ধি করতে হবে। তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত স্বাধীনতা বিরোধীরা আবার সক্রিয় হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে অগ্রগতি তারা মেনে নিতে পারছেন না। ক্যাসিনো কেলেঙ্কারি তাও শেখ হাসিনাকে দেখতে হয়। অপরাধ হচ্ছে তাও সামলাতে হয় নেত্রী শেখ হাসিনাকে । তাই আমাদেরও অন্যায় দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে সবাইকে।
এসময় নীলফামারী জেলার সৈয়দপুর  উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করলেও নতুন কমিটি ঘোষনা না করেই সম্মেলন শেষের ঘোষণা আসে।
এর আগে সকালে প্রথম পর্ব রেলওয়ে মাঠে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সাংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী বাবু রমেশ চন্দ্র সেন।
অন্যান্যের মধ্যে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলিম, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক প্রমুখ আরো অনেকেই উপস্তিত ছিলেন। 
জানা গেছে, নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল পরবর্তীতে আবারও অনুষ্ঠিত হবে। সে পর্যন্ত নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব সামলাবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক।

আরও পড়ুন

×