নস্ট্রাদামুসের ভয়ানক ভবিষ্যদ্বাণী, করোনার চেয়েও ভয়াবহ ২০২১ সালে!

প্রকাশিত: 09/12/2020

ডে-নাইট নিউজ ডেস্ক:

নস্ট্রাদামুসের ভয়ানক ভবিষ্যদ্বাণী, করোনার চেয়েও ভয়াবহ ২০২১ সালে!

ফরাসী জ্যোতিষী নস্ট্রাদামুস তার ভবিষ্যদ্বাণীগুলির জন্য এখনও বিশ্বে আলোচিত হয়ে আছেন। তিনি ১৫৫৫ সালে মোট ৯৪২টি পূর্বাভাস দিয়েছিলেন। তাদের বেশিরভাগের ভবিষ্যদ্বাণীর মিল পাওয়া যায় বলে দাবি করা হয়। তবে নস্ট্রাদামুসের ভবিষ্যদ্বাণী ভাষা ও এর ইঙ্গিত নিয়ে এখনও বিতর্কিত। খবর জি নিউজ

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় যে, নস্ট্রাদামুস ২০২০ সালে বিশ্বব্যাপী মহামারীটির পূর্বাভাস দিয়েছিলেন। তবে ২০২১ সালের জন্য তিনি আরও ভয়ংকর ভবিষ্যদ্বাণী করেছিলেন। সোশ্যাল মিডিয়ার দাবি, নস্ট্রাদামুসের ২০২১ সালের পূর্বাভাস ছিল এমন যে একজন রাশিয়ান জীববিজ্ঞানী এমন একটি জৈবাস্ত্র তৈরি করবেন, যা সারা বিশ্বের মানুষকে ধ্বংস করে দেবে।

কিছু কিছু বিজ্ঞানী দাবি করছেন, পৃথিবী ধ্বংস হওয়ার আগে ঘন ঘন প্রাকৃতিক বিপর্যয়, দুর্ভিক্ষ, মহামারী এবং ভূমিকম্প হবে। কিছু মহল মনে করছেন যে করোনা মহামারী পর বিশ্বে একটি বিশাল খাদ্য সংকট দেখা দিতে পারে।

আবার বিশ্বে ৫০ শতাংশ মানুষ বসবাস করছে সমুদ্রের তীরবর্তী এলাকায়। বর্তমান পরিবেশে যেভাবে উষ্ণায়ণ হচ্ছে তাতে প্রতিদিন বাড়ছে সমুদ্রের স্তর। তাই সমুদ্রের সন্নিকটে বাড়ি-ঘর ডুবে যাওয়ার আশংকা করছেন। 

উল্লেখ্য, নস্ট্রাদামুস দ্বিতীয় বিশ্বযুদ্ধ, হিটলারের উত্থান, কমিউনিজমের পতন, মার্কিন প্রেসিডেন্টেকে হত্যা এবং ইসরায়েল রাষ্ট্রের উত্থানসহ বিভিন্ন ঘটনাসমূহের মিল খুঁজে পাওয়া যায়।


 

আরও পড়ুন

×