৫৫তম বিশ্ব ইজতেমার কাজ চলছে তুরাগ নদীর তীরে !

প্রকাশিত: 14/12/2019

রফিকুল ইসলাম:

 ৫৫তম বিশ্ব ইজতেমার কাজ চলছে তুরাগ নদীর তীরে !

টঙ্গির তুরাগ নদীর তীরে ২০২০ সালের বিশ্ব ইজতেমার কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে । ইজতেমা উপলক্ষে বিভিন্ন এলাকা থেকে আগত স্বেচ্ছায় কাজ করছে মুসল্লিরা প্রতি নিয়ত সকাল থেকে সন্ধা পর্যন্ত ময়দান তৈরীর করার জন্য ব্যস্ত থাকেন মুসল্লিরা । ময়দানে মুসল্লীরা ময়লা আবর্জনা পরিস্কার মাটি কাটা সামিয়ানা তৈরি সহ বিভিন্ন কাছে ব্যস্ত সময় পার করছেন ।

পুরান ঢাকা থেকে সেচ্ছায় কাজ করতে আসা হানিফ ও মফিজ বলেন , ভোর থেকে সন্ধা পর্যন্ত সেচ্ছায় কাজ করি । মহান আল্লাহ তায়ালাকে রাজি খুশি করার জন্য কাজ করে থাকি । এই ভাবে সেচ্ছায় কাজ করার সময় বিভিন্ন মুসল্লীদের মুখ  থেকে ভিন্ন  ভিন্ন নামে আল্লাহর নাম ডাকতে শোনা যায় ।

তবে আগামী ১০ জানুয়ারী রোজ শুক্রবার শুরু হতে যাচ্ছে ৫৫ তম বিশ্বে ইজতেমার ১ম পর্ব । ১২ জানুয়ারী রোজ রবিবার আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে প্রথম পর্বের কাজ । 

অতপর . ৪ দিন বিরতি রাখার পর ১৭ জানুয়ারী শুরু হয়ে ১৯ জানুয়ারী দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে । গত বছরের মত এবারও প্রথম পর্বে মাওলানা জোবায়ের অনুসরণকারী মুসল্লীরা আয়োজন করবেন । ৪ দিন বিরত থাকার পর দ্বিতীয় পর্বের মাওলানা সাদ অনুসরণকারীরা ইজতেমার আয়োজন করবেন । 

ইজতেমার বিষয়ে র‌্যাব ১ এর কর্মকর্তার আবদুল্লাহ আল-মামুন বলেন । প্রতি বছরের ন্যায় এবারো মুসল্লীদের নিরাপত্তার  জন্য র‌্যাবের  ব্যাপক প্রস্ততি চলছে । 

ইতিপূর্বে গাজীপুর ডি এমপির কার্যালয়ে আইন শৃংখলায় সভা অনুষ্ঠিত হয়েছে । মাওলানা জোবায়ের পন্থীরা ও  ময়দানের মুরব্বী-ডা: কাজী শাহাবদ্দিন বলেন যে বিশ্ব  ইজতেমা উপলক্ষে ময়দানের কাজ দ্রুত গতীতে চলছে ।

‍ওলামা মাশায়েক আলমীসুরার মেহমানদের সৌদি আরব মালয়েশিয়া .রাশিয়া সহ বিভিন্ন দেশ থেকে আগত মুসল্লীদের ময়দানের চার পাশের বিষয় নিয়ে দিনের কাজ করছেন ।  ইজতেমা সফল করতে গাজীপুর সিটির মেয়র ও স্থারীয় এমপি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সদায় প্রস্তুত রয়েছেন ।  

আরও পড়ুন

×