ফুরফুরা শরীফের পীর ন’হুজুর কেবলার ৩৮তম ওফাত দিবস আজ মঙ্গলবার

ফুরফুরা শরীফের পীর ন’হুজুর কেবলার ৩৮তম ওফাত দিবস আজ মঙ্গলবার

ফুরফুরা শরীফের পীর এ কামেল, মাদারজাদ ওলি, গাওসুল ওয়াক্ত হজরত মওলানা শাহ সুফী নাজমুস সায়াদাত সিদ্দিকী ন’হুজুর পীর কেবলা (রহঃ) এঁর ৩৮তম ওফাত দিবস আজ মঙ্গলবার ৭ জানুয়ারী।

ধর্মীয় ভাব গাম্ভির্য্যরে সাথে দিবসটি পালনে এপার বাংলা ওপার বাংলায় বিস্তারিত কর্মসুচির আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষ্যে ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়ায় সায়াদাতিয়া খানকাহ শরীফে সওয়াব রেসানী, মিলাদ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া শহরে হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হবে শীতবস্ত্র।

এদিকে ঢাকার ট্রাফিক্যাল হাইওয়ে হোমস সায়াদাতিয়া খানকাহ শরীফ ও খুলনা শহরেও হুজুর কেবলার ওফাত দিবসটি ধর্মীয় ভাবগাম্ভির্য্য পরিবেশের মধ্য দিয়ে পালনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

১৯৮২ সালের এই দিনে ন’হুজুর কেবলা (রহঃ) ভক্ত আশেকানদের কাঁদিয়ে ওফাত লাভ করেন। দিবসটি পালনে প্রতিবছরই এপার বাংলা ও ওপার বাংলায় বিস্তারিত কর্মসুচি গ্রহন করা হয়।

ভারতের ফুরফুরা দারবার শরীফে হুজুরের ওফাত দিবস পালিত হবে। ন’হুজুর পীর কেবলার পৌত্র পীর এ কামেল আল্লামা হযরত বাকী বিল্লাহ (রহ:) এঁর একমাত্র সাহেবজাদা জমিয়তে জাকেরিণের মুখ্য নির্দেশক মওলানা মোহাঃ আল্লামা জাবিহ্হুল্লাহ (মাদ্দঃ) সিদ্দিক ন’হুজুর কেবলার ওফাত দিবস উপলক্ষ্যে আয়োজিত সওয়াব রেসানী, মিলাদ এবং দোয়ার মাহফিল শরীক হয়ে অশেষ নেকী হাসিল করার জন্য মুরীদ ও ভক্ত আশেকানদের প্রতি আহবান জানিয়েছেন।

আরও পড়ুন

×