রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনাস্থ লিচুবাগান বাস স্টেশনে সুন্নী সন্মেলন আয়োজিত !

রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনাস্থ লিচুবাগান বাস স্টেশনে সুন্নী সন্মেলন আয়োজিত !

বেপর্দা নারীদের জন্য শাস্তির বিধান করে আইন করার আহবান জানিয়েছেন দেশের আলোচিত বক্তা মুফতি মুহাম্মাদ গিয়াস উদ্দীন আত-তাহেরী। বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাতে রাঙ্গুনিয়ায় আয়োজিত বিশাল সুন্নী সম্মেলন থেকে এই আহবান জানান তিনি।

তিনি বলেন, “নামাজ পড়া যেমন ফরজ, তেমনি পর্দা মেনে চলাও ফরজ। আমাদের দেশে কোন ছেলে কোন মেয়েকে যদি বিরক্ত করে তার ৬ মাসের কারাদন্ড দিয়ে শাস্তির বিধান করা হয়েছে। আমরা এই আইনকে স্বাগত জানাই।

তবে পাশাপাশি যদি বেপর্দা ও অশ্লিল ভাবে চলাফেরা করা নারীদেরও যদি আইন করে শাস্তির বিধান করা যেতো তবে আমাদের এই স্বাধীন বাংলা আরও বেশি সুন্দর ও শাস্তিপূর্ণ হয়ে উঠতো।”

বক্তব্যের শুরুতেই শ্রোতাদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনাদের কাছে দুইটা জিনিস চাইব, দিবেন?” উপস্থিত সবাই বলে উঠলেন দেব। তখন সঙ্গে সঙ্গেই তিনি বলে উঠলেন আপনার জায়গা, আপনার বাড়ি।

তাঁর এই চাওয়ার কথা শুনে সবাই যখন হতবাক তখন তিনি সবার কাছে ধৈর্য ও নিরবতা চাচ্ছেন জানিয়ে নিজের বক্তব্য শুরু করেন। তিনি ইসলামের প্রথম খলিফা আবু বক্কর সিদ্দিকের জীবনী, রাসূল (সাঃ) এর প্রতি তার বিশ্বাস-ভালবাসা সহ তাঁর জীবনী থেকে শিক্ষামূলক বিভিন্ন বিষয় তুলে ধরেন।

মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী প্রায় দুই ঘন্টা তাঁর বয়ান দিয়ে সম্মেলনে আসা বিপুল উপস্থিতিকে চমৎকৃত করেন। বয়ান-সংগীত-জিকিরে মুখর করে রাখেন মাহফিল প্রাঙ্গণ। তবে এ দিন তাঁর বক্তব্যে বিতর্কিত শব্দ এবং বাক্যের ব্যবহার পরিহার করেন।
 

উপজেলার চন্দ্রঘোনা লিচুবাগান বাস স্টেশন মাঠে পবিত্র ঈদে-এ মিলাদুন্নবী (সাঃ) ও পবিত্র ফাতেহা-এ ইয়াজদাহুম উদযাপন উপলক্ষে ৩২তম এই সুন্নী সম্মেলনের আয়োজন করে লিচুবাগান ব্যবসায়ীবৃন্দ।
 

আহলে সুন্নাত ওয়াল জামাআ’ত বাংলাদেশ চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়ন শাখার সহযোগিতায় অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন মাদ্রাসা এ তৈয়বিয়া অদুদিয়া সুন্নীয়া ফাযিল (স্নাতক) মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মোনাফ সিকদার।

উদ্বোধক হিসেবে বক্তব্য দেন অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ আবু তৈয়ব চৌধুরী। মাওলানা মীর মুহাম্মাদ শহীদ উল্লাহ ও মো. রুবেলের যৌথ সঞ্চালনায় মাহফিলে ধর্মীয় তক্বরীর পেশ করেন মুফতি মুহাম্মাদ গোলাম কিবরিয়া, মাওলানা মুহাম্মাদ আব্দুল মান্নান রেজভী, মাওলানা মুহাম্মাদ খাইরুল আমিন চিশতী, মাওলানা মুহাম্মদ ওমর ফারুক নঈমী প্রমুখ।

উপস্থিত ছিলেন মাওলানা জরীপ আলী আরমান, মাওলানা জামাল উদ্দিন, মাহফিল পরিচালনা কমিটির সচিব মো. শাহেদুল হক, যুগ্ম সচিব মো. জসিম উদ্দিন সিকদার, অর্থ সম্পাদক মীর মোরশেদ আলম, সহ অর্থ সম্পাদক মীর হাবিব উল্লাহ, আশরাফ উদ্দিন সরোয়ার, আবদুল হামিদ, জামাল উদ্দিন, আজিজুল হক, রবিউল ইসলাম প্রমুখ।

মাহফিলে চট্টগ্রাম-রাঙ্গামাটি পার্বত্য এলাকার দূরদূরান্ত থেকে বিপুল পরিমাণ সুন্নী জনতার সমাগম হয়েছিলো !

আরও পড়ুন

×