ফাইভ স্টার হোটেল না হলে তারা অপছন্দ করেন : প্রবাসীদের পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: 15/03/2020

নিজস্ব প্রতিবেদন :

ফাইভ স্টার হোটেল না হলে তারা অপছন্দ করেন : প্রবাসীদের পররাষ্ট্রমন্ত্রী

আজ রোববার রাজধানীতে বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজে এক অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, প্রবাসীরা দেশে আসলে কোয়ারেন্টাইনে যাওয়ার বিষয়ে খুব অসন্তুষ্ট হন। ফাইভ স্টার হোটেল না হলে তারা অপছন্দ করেন।

আশকোনা হজ ক্যাম্পে অস্থায়ী কোয়ারেন্টাইনে গতকাল শনিবার ইতালিফেরত ১৪২ জন প্রবাসীর বিক্ষোভের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা দেশে আসছেন, কোনো কোয়ারেন্টাইনে থাকতে চান না। সাথে সাথে তারা বাড়িতে যাবেন। আমরা যেখানে রেখেছিলাম, আগেও রেখেছিলাম, তারা সেটা পছন্দ করেননি।

আমরা সেখানে পর্যটন থেকে খাবার দিয়েছি, কিন্তু তারা মনে করেন সোনারগাঁও, ফাইভ স্টার থেকে খাবার দেয়া উচিত। সেটা দিতে পারিনি। তাদের বিভিন্ন রকম অভিযোগ ছিল। তারা মনে করেন এগুলো খুব নোংরা।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে দেশের জনগণকে রক্ষা করা। সুতরাং কয়েকজনের কারণে দেশের সাড়ে ১৬ কোটি মানুষ অসুস্থ হোক- তা সরকার চায় না। সে জন্য বাধ্য হয়ে ফ্লাইট বন্ধ করে দেয়া হয়েছে। আজ রোববার রাত ১২টা ১ মিনিট থেকে এটি কার্যকর হবে।

আরও পড়ুন

×