‘মুসলিমদের দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে'

প্রকাশিত: 01/04/2020

নিজস্ব প্রতিবেদন :

‘মুসলিমদের দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে'

দিল্লির নিজামুদ্দিন মসজিদে তাবলিগি জামাতের আয়োজনে যে ধর্মীয় সমাবেশ হয়েছিল তা থেকেই অনেক মানুষের শরীরে করোনাভাইরাস ছড়িয়ে পড়িছে বলে যে অভিযোগ ভারতে ব্যাপকভাবে চলছে, তার বিরুদ্ধে জম্মু ও কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেন, এই ঘটনা দিয়ে মুসলিমদের বদনাম করার সুযোগ খুঁজছেন অনেকেই।

ওমর আবদুল্লাহ বলেন,  হ্যাশট্যাগ দিয়ে যারা "তাবলিগি ভাইরাস" টুইট করছেন সেটা ভারতের পক্ষে করোনা ভাইরাসের থেকে "আরো বিপজ্জনক" হতে পারে। কেননা একটি প্রাকৃতিক ভাইরাস একটা সময়ের পর ধ্বংস হয়ে যায়, কিন্তু এই ধরণের বিদ্বেষ বড় ছাপ ফেলে রেখে যায় সমাজে।

এসময় তাবলিগি জামাতের সমালোচনা করে তিনি বলেন, "প্রথম দর্শনে যদিও এটাই মনে হচ্ছে যে এই ঘটনা  তাবলিগি জামাতের দায়িত্বজ্ঞানহীন পদক্ষেপেরই ফল, তবে এটাও ঠিক যে, এই ধরণের সমাবেশ তাদের কাছে নতুন কিছু নয়।

উল্লেখ্য, দিল্লির নিজামুদ্দিন মসজিদের ওই অনুষ্ঠানটিতে অংশ নেয়া ৯১ জন মানুষের শরীরে ইতিমধ্যেই করোনা ভাইরাসের প্রমাণ মিলেছে। তারা ১ থেকে ১৫ মার্চ পর্যন্ত আযোজিত ওই সমাবেশে যোগ দিয়েই ওই রোগে আক্রান্ত হয়েছেন। এছাড়া ধর্মীয় সমাবেশে যোগদানকারীদের মধ্যে ৭ জনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে।

আরও পড়ুন

×