সাধারণ মানুষের পাশে দাঁড়ালেন অগ্রযাত্রা সভাপতি নীলিমা আক্তার চৌধুরী

প্রকাশিত: 16/04/2020

রামু প্রতিনিধি-

সাধারণ মানুষের পাশে দাঁড়ালেন অগ্রযাত্রা সভাপতি নীলিমা আক্তার চৌধুরী

দেশে যখন মহামারি করোনাভাইরাস নিয়ে আংষ্তিক ঘুর্ণিঝড়, মহামারিসহ দেশের যেকোন সমস্যায় যার পদচারণ সবসময়। গ্রাম থেকে গ্রামান্তরে।  যিনি সরকারের পাশে থেকে এলাকার গরীব অসহায় মানুষের পাশে থাকেন। খাদ্য সামগ্রী সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য অসহায়দের ঘরে ঘরে পৌঁছে দেন। দেশের আলোচিত এনজিও সংস্থা অগ্রযাত্রা চট্রগ্রাম ও কক্সবাজার সভাপতি নীলিমা আক্তার চৌধুরী । জাতির এই দুঃসময়ে সরকারে পাশে থেকে অসহায়দের খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন।

তারুণ্যের হাতে এদেশ - পথ হারাবে না বাংলাদেশ! 

এই শ্লোগান কে সামনে নিয়ে প্রতিষ্ঠালগ্ন ১৯৯৮ সাল হতে ০৬ বার জাতীয় ও আর্ন্তজাতীক পদক প্রাপ্ত বেসরকারী সমাজ উন্নয়নমুলক সংস্থা -“অগ্রযাত্রা” দেশের সকল দূর্যোগে দূর্গত হতদরিদ্র অসহায় মানুষের পাশে থেকে সর্বোচ্চ সেবা করার সুযোগ পেয়েছে।  বিদেশী দাতা সংস্থাগুলোও অনেক সাহায্য করেছেন। 

কিন্তু নোভেল করোনা ভাইরাস কোভিড়_১৯ এর প্রেক্ষাপট সম্পূর্ন বিপরীত সারা পৃথিবীর সকলেই আজ বড় অসহায় কোন দেশের জনগন কাকে সাহায্য করবে। 

কোভিড়-১৯ যেন মানুষকে পরীক্ষার জন্যই এসেছে। এ যেন এক বড় ঈমানী পরীক্ষা দূর্গত হতদরিদ্র অসহায় মানুষের পাশে থাকার পরীক্ষা। 

“অগ্রযাত্রা” কক্সবাজার জেলার হতদরিদ্র ২৫০টি পরিবারকে প্রাথমিকভাবে ঘরে ঘরে কিছু নিত্য প্রয়োজনীয় খাবার পৌঁছে দেয়া হয়েছে । আমরা সকলের সহযোগীতা কামনা করছি।

উক্ত বিতরণে উপস্থিত ছিলেন রামু উপজেলার ইউএনও প্রনয় চাকমা অগ্রযাত্রার সভাপতি নীলিমা আক্তার চৌধুরী ও এলাকার বিশিষ্ট ব্যক্তিগণ।

অসহায় মানুষের নিম্ন - মধ্যবিত্ত ও প্রবাসীদের পরিবার অসুবিধা ভাষায় বর্ননাতীত মানুষ লকডাইনকে উপেক্ষা করে রাস্তায় নেমে আসছে এক মুঠো খাবারের জন্য । দয়া করে সমাজের বিত্তবানরা এগিয়ে আসুন।

অসহায় মানুষদেরকে এই পরিস্থিতিতে সহযোগীতা করা বা তাদের খাদ্যসংকট লাঘব করা একটি মানবিক, নৈতিক ও ঈমানী দায়িত্ব এটা কারো একার কাজ নয় বা একার পক্ষে সম্ভবও নয়। 

প্রতেকে যার যার এলাকায় এই অসহায় মানুষের, আপনার গরিব আত্মীয়দের পাশে দাঁড়ান এবং সহযোগীতার হাত বাড়িয়ে দিন। প্রয়োজনে ধার দিন তারপরও সহযোগীতা করুন।

সরকারের গৃহীত পদক্ষেপের সাথে যোগ করি আমার আপনার আমাদের সকলের চেষ্টাকে করে সফল হয়। আমরা সফল হবো মহান আল্লাহ্ আমাদের সহায় হোন এবং আমাদেরকে এ বিপদ থেকে মুক্তি দিন।

বেসরকারী সমাজ উন্নয়নমুলক সংস্থা -“অগ্রযাত্রার” মাধ্যমে আর্থিক বা যেকোন পন্য দিয়ে সহায়তা পাঠাতে পারেন । অগ্রযাত্রার সুদীর্ঘ অভিজ্ঞতা, সুনাম ও দক্ষ কর্মী এবং ১৫০ জন একনিষ্ট স্বেচ্ছাসেবক নোভেল করোনা ভাইরাস এর বিয়য়ে কক্সবাজার ও চট্টগ্রামে কাজ করে যাচ্ছে । আর্থিক সহায়তা প্রেরনের জন্য আমাদের সংস্থার প্রধান ব্যাংক হিসাব নিম্নে দেয়া হলোঃ

 

Bank A/c Name : AGRAJATTRA

Bank A/c No. : CD 436-8

Online Bank A/c No. : 0200002020316

IBAN CODE : 0000000004368

BIC CODE : AGBKBDDH017

Bank Name : AGRANI BANK LTD

Address Press Club, Jamal Khan Road, P.S :Kotwali,

Dist : Chittagong, Bangladesh.

 

বিকাশঃ০১৮২২৮৬৯৬৬০

০১৮৮১০২৫০৩৫ (পারসোনাল নং),

নগদঃ০১৭২০২৫৬১৪৭

 

আরও পড়ুন

×