রায়পুরায় এসএ টিভির সাংবাদিক স্বজল ভূঁইয়ার উপর হামলার প্রতিবাদ ও বিচারের দাবি জানিয়েছেন স্থানীয় সাংবাদিক নেতারা।

রায়পুরায় এসএ টিভির সাংবাদিক স্বজল ভূঁইয়ার উপর হামলার প্রতিবাদ ও বিচারের দাবি জানিয়েছেন স্থানীয় সাংবাদিক নেতারা।


স্থানীয় সরকারের বরাদ্দ দেওয়া ত্রান-সাহায্য বিতরণে অনিয়ম ও প্রতারণার সংবাদ প্রকাশের জের ধরে এসএ টিভির নরসিংদী জেলা প্রতিনিধি সাংবাদিক স্বজল ভূঁইয়ার উপর অতর্কিত হামলার প্রতিবাদ ও হামলাকারীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছেন নরসিংদী জেলা ও রায়পুরা উপজেলা সাংবাদিক ও স্থানীয় জনসাধারণ।
বিভিন্ন সূত্রে জানা যায়, নরসিংদী জেলার রায়পুরা উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নে বিভিন্ন মাধ্যম ও স্থানীয় সরকার থেকে যৌথভাবে চলমান লকডাউন অবস্থায় সাধারণ ও নিম্ন আয়ের জনগণের কষ্ট লাঘবে চাল ডাল তেল ইত্যাদি ত্রান-সাহায্য বরাদ্দ করা হয় কিন্তু কতিপয় স্থানীয় লোকজনের অনিয়ম ও প্রতারণার ফলে এই ত্রান-সাহায্য সঠিকভাবে সল্প আয়ের জনগণের মধ্যে বিতরণ হচ্ছে না, এমন সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য এস এ টিভির সাংবাদিক জনাব স্বজল ভূঁইয়া অত্র এলাকায় কার্যক্রম চালালে তার উপর স্থানীয় কিছু লোকজন হটাৎ     অতর্কিত হামলা করে মারাত্মক জখম করেন। সাংবাদিকরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। 
এই ঘটনার সুস্পষ্ট তদন্ত করে হামলা কারীদের দ্রুত বিচারের আওতায় আনতে নরসিংদী জেলা প্রেসক্লাব ও রায়পুরার সাংবাদিক ও স্থানীয় জনসাধারণ আহত সাংবাদিক  স্বজল ভূঁইয়ার প্রতি সমবেদনা জানিয়ে তিব্র প্রতিবাদ করেন এবং হামলাকারী যে দলেরই হোক না কেন, কর্তৃপক্ষের কাছে তাদেরকে প্রচলিত আইনে বিচারের দাবি জানান।
করোনাভাইরাস মহামারির ছোবল বিশ্বের কোনো দেশ এবং কোনো জনগোষ্ঠীকেই যেহেতু ছাড় দেয়নি, সেহেতু গণমাধ্যম এবং সাংবাদিকতাও এখন এক নতুন চ্যালেঞ্জের মুখোমুখি। নানা ধরনের নিয়ন্ত্রণ ও বাধার মুখে সঠিক এবং বস্তুনিষ্ঠ তথ্য সংগ্রহ ও তা তুলে ধরা, সাংবাদিক ও কুশলীদের স্বাস্থ্যগত সুরক্ষা এবং ব্যবসা-বাণিজ্যের অচলাবস্থায় প্রতিষ্ঠান চালু রাখার জন্য অর্থের সংস্থান করা। নিয়ন্ত্রণমূলক ব্যবস্থায় তথ্যপ্রবাহ বাধাগ্রস্ত হওয়ার সমস্যা কতটা প্রকট হতে পারে তার অভিজ্ঞতা আমাদের অল্প-বিস্তর আছে। 

আরও পড়ুন

×