ঘূর্ণিঝড় ‘আম্পান' : চট্টগ্রাম-কক্সবাজারে ৯ নম্বর মহাবিপদ সংকেত

প্রকাশিত: 20/05/2020

নিজেস্ব প্রতিবেদন

ঘূর্ণিঝড় ‘আম্পান' : চট্টগ্রাম-কক্সবাজারে ৯ নম্বর মহাবিপদ সংকেত

‘সুপার সাইক্লোন’আম্পানের আশঙ্কায় ইতিমধ্যে দেশের মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে সকালেই ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

এবার আবহাওয়া অধিদফতরের এক বিশেষ বুলেটিনে চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে আগের ৬ নম্বর বিপদ সংকেতের পরিবর্তে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের দেওয়া তথ্য অনুযায়ী, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগর এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘আম্পান’ উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে বর্তমানে একই এলাকায় অবস্থান করছে।

এর আগে বুধবার সকালে আবহাওয়া অধিদফতরের বুলেটিনে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়। এটি সর্বোচ্চ সতর্ক সংকেত।

এদিকে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে অতিসত্বর নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর এবং এসব এলাকার অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।

আরও পড়ুন

×