আরও ২২ টি ট্রেন চালু হচ্ছে আজ

প্রকাশিত: 03/06/2020

নিজস্ব প্রতিবেদন :

আরও ২২ টি ট্রেন চালু হচ্ছে আজ

আজ বুধবার নতুন করে আরও ২২ টি আন্তনগর ট্রেন চালু হচ্ছে। সব মিলিয়ে আজ থেকে দেশে মোট ৩৮ টি ট্রেন চলবে।

প্রথম দফায় গত রোববার থেকে চালু হওয়া ১৬টি ট্রেনের পথে খুব একটা যাত্রাবিরতি ছিল না। আজ থেকে দ্বিতীয় দফায় আরও ২২ ট্রেন হবে। এতে যাত্রাবিরতি তুলনামূলকভাবে কিছুটা বেশি হবে।

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে শারীরিক দূরত্ব বজায় রাখতে এখন ট্রেনে মোট আসনের অর্ধেক টিকিট বিক্রি করা হচ্ছে। স্টেশনে ভিড় এড়াতে শতভাগ টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে।

রেলের মহাপরিচালক মো. শামসুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চালানোর বিষয়ে চেষ্টা অব্যাহত থাকবে। লোকাল ও মেইল ট্রেন চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। শিগগিরই স্টেশনের কাউন্টারে টিকিট বিক্রি হচ্ছে না।

আজ থেকে যেসব ট্রেন চলবে

প্রথম দফায় বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে কোনো ট্রেন চালু হয়নি। এই দফায় তিস্তা ও ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন দুটি চালু হতে যাচ্ছে।ঢাকা–নোয়াখালী অঞ্চলের একমাত্র আন্তনগর ট্রেন উপকূল এক্সপ্রেস আজ থেকে তা চালু হচ্ছে।এ ছাড়া খুলনা-চিলাহাটি পথের রূপসা, খুলনা-রাজশাহী পথের কপোতাক্ষ, রাজশাহী-গোয়ালন্দঘাট পথের মধুমতি ও চট্টগ্রাম-চাঁদপুর পথের মেঘনা এক্সপ্রেস ট্রেনের চলাচল শুরু হচ্ছে আজ।

এর বাইরে বেনাপোল এক্সপ্রেস (ঢাকা-বেনাপোল), নীলসাগর এক্সপ্রেস (ঢাকা-চিলাহাটি), কিশোরগঞ্জ এক্সপ্রেস (ঢাকা-কিশোরগঞ্জ), কুড়িগ্রাম এক্সপ্রেস (ঢাকা-কুড়িগ্রাম)।

আরও পড়ুন

×