মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের গভীর শোক ও সমবেদনা  প্রকাশ 

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের গভীর শোক ও সমবেদনা  প্রকাশ 

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ যুগের শ্রেষ্ঠ বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছে। তার মৃত্যুতে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি জনাব আওলাদ জান চৌধুরী ও সাধারণ সম্পাদক জনাব মোজাম্মেল হক এবং সকল মহানগর, জেলা ও উপজেলা কমিটির সভাপতি ও সম্পাদক মণ্ডলী পৃথকভাবে মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন এবং তার আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন।        

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বাস্থ্য ও সরাষ্ট্র মন্ত্রী মোহাম্মদ নাসিম হাসপাতালে চিকিৎসারত অবস্থায়   জুন ১৩, ২০২০ তারিখ সকাল ১১টা ১০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া-ইন্না আলাইহি রজিউন। মহান আল্লাহ বর্ষীয়ান রাজনীতিবিদ নাসিম ভায়ের বিদেহী আত্মার শান্তি ও বেহেশতের সর্বোচ্ছ স্থান দান করুন। মোহাম্মদ নাসিমের বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।

১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন এম মনসুর আলীর ছেলে নাসিম সংসদে পঞ্চমবারের মতো সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করছিলেন।

এবার মন্ত্রিত্ব না পেলেও দলের সভাপতিমণ্ডলীতে থাকার পাশাপাশি ১৪ দলীয় জোটের মুখপাত্রের দায়িত্ব পালন করছিলেন নাসিম। খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিও ছিলেন তিনি।

বেশ কয়েক দিন ধরে অসুস্থ থাকায় জ্বর-কাশিসহ অন্যান্য অসুস্থতা নিয়ে ১ জুন হাসপাতালে ভর্তি হন নাসিম। এরপর তিন দিন পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও ৫ জুন সকালে তার ‘স্ট্রোক’ হয় বলে নাসিমের ছেলে তানভীর শাকিল জয় জানান। এরপর সেখানেই নাসিমের মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়।

অস্ত্রোপচারের পর নিবিড় পর্যবেক্ষণে থাকা নাসিমের শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। ওই বোর্ডের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেছিলেন, ‘ক্রিটিক্যাল’ অবস্থায় যাওয়ার পর থেকেই ‘লাইফ সাপোর্টের মধ্যেই না ফেরার দেশে চলে গেলেন তিনি। রোববার বনানী কবরস্থানে নাসিমের দাফনের প্রস্তুতি চলছে বলে তার ছেলে তানভীর জানিয়েছেন।

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ গভীর শোক প্রকাশ করেছেন।
 

আরও পড়ুন

×