পিস অ্যাম্বাসেডর মনোনীত হলেন লেখিকা শাম্মী তুলতুল

প্রকাশিত: 08/07/2020

তানজিদ শুভ্র

পিস অ্যাম্বাসেডর মনোনীত হলেন লেখিকা শাম্মী তুলতুল

লেখালেখি ও নভেল করোনা ভাইরাস সচেতনতায় মানবিক কাজের জন্য শাম্মী তুলতুল হলেন ময়ূরপঙ্খী ফাউন্ডেশনের “পিস অ্যাম্বাসেডর” অর্থাৎ “শান্তির দূত”। এই সন্মাননা তাকে দেওয়া হয় ময়ূরপঙ্খী ওয়ার্ল্ড পিস অ্যাম্বাসেডর কমিটি থেকে। শাম্মী তুলতুল একজন সুপরিচিত ঔপন্যাসিক, শিশুসাহিত্যিক, আবৃত্তিশিল্পী ও সমাজসেবক।
গত সপ্তাহে তাকে এই সন্মাননা দেওয়া হয়। পিস অ্যাম্বাসেডর হয়ে তুলতুল বলেন, “যেকোনো ভালো মানুষ নিঃস্বার্থভাবেই কাজ করেন দেশের জন্য, দশের জন্য। আমিও আমার লেখনি শক্তি দিয়ে আর মানবিক কাজ দিয়ে নিঃস্বার্থ ভাবেই কাজ করে যাচ্ছি। কিন্তু যখন এর মূল্যায়ন হয় তা নিঃসন্দেহে আনন্দের।” ময়ূরপঙ্খী ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন, “যেকোনো কাজের স্বীকৃতি মানেই দেশ থেকে সমাজ থেকে মূল্যায়ন পাওয়া। আমাদের তরুণদের দেশের প্রতি অনেক দায়িত্ব। তাই নিজ দায়িত্বে কাজ চেপে নিতে হবে নিজ উদ্যোগে। তার জন্য সমাজের সুশীলদেরও এগিয়ে আসতে হবে।”
সন্মাননাটি সকল করোনা যোদ্ধাদের উদ্দ্যেশে উৎসর্গ করে শাম্মী তুলতুল বলেন, “সকল পাঠক দেশের মানুষের দোয়া যেন আমার ওপর থাকেন। আমি এই সন্মাননা সকল করোনা যোদ্ধাদের উদ্দ্যেশে উৎসর্গ করলাম। মহান আল্লাহর কাছে প্রার্থনা করি দ্রুত যেন এই মহামারী থেকে পরিত্রাণ পাই।" স্বাস্থ্যবিধি মেনে সকল কাজ করার আহ্বানও ছিল শান্তির দূত  শাম্মী তুলতুল এর কথায়।
চট্টগ্রামের মেয়ে শাম্মী তুলতুলের জন্ম একটি সাহিত্য-সাংস্কৃতিক, রাজনৈতিক মুক্তিযোদ্ধা ও অভিজাত পরিবারে। তাই লেখালেখি তার রক্তে, মুক্তিযুদ্ধ তার চেতনায়।
উল্লেখ্য, ময়ূরপঙ্খী ফাউন্ডেশন একটি শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা। সংস্থাটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন রুহিত সুমন।
 

আরও পড়ুন

×