হাজী সেলিমের মদিনা ফিলিংয়ের একাংশ উচ্ছেদ

প্রকাশিত: 08/12/2020

ডে-নাইট নিউজ ডেস্ক:

হাজী সেলিমের মদিনা ফিলিংয়ের একাংশ উচ্ছেদ

বিআইডব্লিউটিএ বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের বিদ্যালয়ের জন্য বরাদ্দকৃত জমিতে পুরান ঢাকার লালবাগে হাজী সেলিম নির্মিত মদীনা ফিলিং স্টেশনের একাংশ উচ্ছেদ করা হয়েছে। বিআইডব্লিউটিএর ভ্রাম্যমাণ আদালত গতকাল সকালে কামালবাগ এলাকায় বুড়িগঙ্গার পাশে অবৈধ কাঠামো উচ্ছেদ শুরু করে। অভিযানের সময় কয়েকশ 'অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হয়।

মদিনার ফিলিং স্টেশনের পূর্ব পাশে একটি গাড়ি ধোয়া ছাউনি এবং গাড়ি মেরামত করার জন্য পশ্চিম পাশে আর একটি টিনশেড ঘর ভেঙে ফেলা হয়। হাজী সেলিমের দখলকৃত একটি গুদাম ঘর ভেঙে দেয়া হয়। বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, ফিলিং স্টেশনটির যতটুকু জায়গায় বিআইডাব্লুটিএর সীমানার মধ্যে পড়েছে ততটুকু জায়গা ভেঙ্গে ফেলা হয়েছে। ঘটনার সময় হাজী সেলিমের লোকেরা ফিলিং স্টেশনে ছিল কিন্তু তারা কোনও প্রতিবাদ করেনি।

ফিলিং স্টেশনের সামনের পাম্প শেডটি কেন ভেঙে দেওয়া হয়নি জানতে চাইলে তিনি বলেন, এতে বিস্ফোরক রয়েছে, তাই এটি ভেঙে যায়নি। হাজী সেলিমের লোকজন বলেছেন তারা নিজেরাই এটিকে ভেঙ্গে ফেলবেন।

এদিকে বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের পুনর্বাসনের জন্য স্কুল ভবন ও বধির কমপ্লেক্স নির্মাণের জন্য জেলা প্রশাসন ২০০৫ সালে লালবাগের কমলবাগ এলাকায় এক একর জমি বরাদ্দ দিয়েছিল। জমিটি সরকারের অ-কৃষি খাস জমি। বাংলাদেশ জাতীয় বধির সংস্থা জানায়,  হাজী সেলিম ২০০৮ সালে এই জমিটি দখল করে মদীনা ফিলিং স্টেশন তৈরি করেছিলেন।

আরও পড়ুন

×