সাংবাদিকদের অধিকার আদায়ে যথাযথ পদক্ষেপ নিতে অনুরোধ করেছেন

সাংবাদিকদের অধিকার আদায়ে যথাযথ পদক্ষেপ নিতে অনুরোধ করেছেন

সাংবাদিকের নিজস্ব চেতনা, অধিকার, মেধাবী অগ্রযাত্রা অব্যাহত রাখতে যথাযথ পদক্ষেপ নিতে অনুরোধ করেছেন অনুসন্ধান সংবাদ কর্তৃপক্ষ

সাংবাদিকের দায়িত্ব পালনে সীমাবদ্ধতা রাখা যাবে না। সরকার ও যথাযথ কতৃপক্ষের মাধ্যমে সাংবাদিকদের অধিকার ও মর্যাদা সমুন্নত রাখতে হবে। এই দাবি স্লোগানকে প্রাধান্য দিয়ে গণমাধ্যমের স্বার্থে নতুন প্রাথমিক প্রকাশিত অনলাইন পত্রিকা “অনুসন্ধান সংবাদ” কর্তৃপক্ষ নিজস্ব বিবৃতি দিয়েছেন। 

পত্রিকার সম্পাদক ও প্রকাশক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী সংগঠক। তিনি মনে করেন, সম্মানিত শ্রদ্ধেয় সকল স্তরের সাংবাদিক ভাইয়েরা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হয়ে দেশের সকল অঞ্চলে, সকল স্তরে, সকল অবস্থায় এবং যে কোন পরিস্থিতিতে মানুষের বিশ্বাস ও আস্থার মূল্যায়ন করবেন এবং গণমানুষের অধিকার ও স্বার্থকে প্রাধান্য দিয়ে সম্পুর্ন নিরপেক্ষ ভূমিকা রাখবেন।

অনুসন্ধান সংবাদ পত্রিকার কর্তৃপক্ষ অনেকটা দুঃখের সাথে বলেন, সাংবাদিক পরিচয় বা সাংবাদিক পেশার সম্মান, গৌরব ও ঐতিহ্যকে যারা প্রশ্নবিদ্ধ করে এবং যারা সম্মানিত সাংবাদিকদের বিরুদ্ধে অনাকাঙ্ক্ষিত ও ষড়যন্ত্র মূলক পরিস্থিতি তৈরি করে তারা কখনো সত্যের পক্ষে, স্বাধীনতার পক্ষে, ন্যায়বিচারের পক্ষে কাজ করে না। তারা এক শ্রেণির ভারসাম্যহীন সুবিধাবাদী, চাটুকার ও দেশ দ্রোহী দালাল।

সাংবাদিকেরা তাদের অক্লান্ত পরিশ্রম, সাহসীকতা, নিরপেক্ষতা, কর্মদক্ষতা, মেধাবী তৎপরতার মাধ্যমে সত্য বস্তুনিষ্ঠ সংবাদ তৈরি করে থাকেন এবং দেশের মানুষের বিশ্বাস ও আস্থার মূল্যায়ন করে, দেশের উন্নয়ন অগ্রগতি পর্যালোচনা করে, সমগ্র দেশ ও জাতির চলমান অবস্থা ও পরিস্থিতি দেশের প্রকৃত মালিক ও ভোক্তা জনগণের নিকট তোলে ধরেন। তাই, সাংবাদিকেরা জনগণের চোখ, সাংবাদিকেরা জনগণের বন্ধু, সাংবাদিকেরা ন্যায়বিচারের সহায়ক হিসেবে সম্মানজনক ভূমিকা রেখে চলেছেন এবং এই ধারা অবিরাম অব্যাহত থাকবে  সবাই আশাবাদী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ও মেধাবী নেতৃত্বে বাংলাদেশ নামে একটি স্বাধীন দেশ পৃথিবীর বুকে জন্ম নিয়েছে। বঙ্গবন্ধু  এই দেশ ও জাতিকে একটি নিরপেক্ষ মতাদর্শে গঠন করার কথা বলেছেন। সকল ধর্ম, বর্ণ, দল, জাতি, গোষ্ঠী ও মতের বাইরে গিয়ে সকল নাগরিকদের দেশের মানুষের বিশ্বাস ও আস্থার মূল্যায়ন করে, দেশের ভাবমূর্তি রক্ষা করে, দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে প্রাধান্য দিয়ে নিরপেক্ষ ভূমিকা রাখার আহবান জানিয়েছেন। জনগণের জন্য, নাগরিকের জন্য, সাধারণ মানুষের জন্য যারা কাজ করে তারা সমগ্র দেশ ও জাতির জন্য কাজ করে। একটি সীমাবদ্ধ প্রশ্নবিদ্ধ নীতি ও শৃঙ্খললে অবরুদ্ধ থাকলে কেমন করে সমগ্র দেশ ও জাতির জন্য মঙ্গলজনক হতে পারে, কেমন করে প্রতিটি নাগরিক ও মানুষের পক্ষে কথা বলা যাবে ??? 

দেশের সরকার ও যথাযথ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে অনুসন্ধান সংবাদ পত্রিকার সকল সাংবাদিক এবং শুভাকাঙ্ক্ষীরা যথাযথ ব্যবস্থা নিতে আশাবাদ ব্যক্ত করেছেন এবং সকল সম্মানিত সাংবাদিক ভাইদের যথাযত পদক্ষেপের মাধ্যমে নিজস্ব চেতনা, অধিকার, মেধাবী অগ্রযাত্রা অব্যাহত রাখতে অনুরোধ জানিয়েছেন। 
 

আরও পড়ুন

×