২৫ শতাংশ রাজস্ব বেড়েছে হুয়াওয়ের

প্রকাশিত: 17/10/2019

নিজেস্ব প্রতিবেদন

২৫ শতাংশ রাজস্ব বেড়েছে হুয়াওয়ের

আন্তর্জাতিক সব ধরনের চাপ পেরিয়ে এগিয়ে চলছে চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে । এই বছরের প্রথম তিন প্রান্তিক মিলে প্রতিষ্ঠানটির  রাজস্ব আয় বেড়েছে ২৪ দশমিক  ৪ শতাংশ ।

এই সময়ে বিশ্বব্যাপি জুড়ে সাড়ে ১৮ কোটি ইউনিটের বেশি স্মার্টফোনের শিপমেন্ট করেছে এই প্রতিষ্ঠানটি । যা আগের বছর গুলোর তুলনায় ২৬ শতাংশ বেশি । প্রতিষ্ঠানটি জানিয়েছেন , চলতি বছরের প্রথম তিন প্রান্তিকে ৮৬ দশমিক ৮ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে হুয়াওয়ে । আর তার নিট মুনাফা হয়েছে ৮ দশমিক ৭ শতাংশ । এমনকি পিসি , ট্যাবলেট , ওয়্যারেবলস এবং স্মার্ট অডিও পণ্যের ব্যবসার ক্ষেত্রেও তারা দ্রুত ভাবে এগিয়ে যাচ্ছে এবং বিশ্বের শীর্ষ স্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানটি আছে । এবং পাশাপাশি বিশ্বের ১৭০ টির ও বেশি দেশে হুয়াওয়ে তার মোবাইল সার্ভিস ইকোসিস্টেম গড়ে তুলছে । এখন এটি ১০ লাখের ও বেশি নিবন্ধন ডেভোলাপারের আকর্ষণের কেন্দ্রবিন্দু হিসাবে পরিণত হয়েছে ।  

তারা আরও জানান , অবকাঠামো, স্মার্ট ডিভাইস, কর্মীদের দক্ষতা এবং গুণগত কাজের ওপর গুরুত্ব রোপ করার কারণে তাঁদের মুনাফা বৃদ্ধি পেয়েছে। একই সঙ্গে বিশ্বব্যাপী ফাইভ–জি নেটওয়ার্ক স্থাপনের গতি বৃদ্ধি পেয়েছে। এখন পর্যন্ত ফাইভ-জি নিয়ে ৬০টির বেশি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে এবং ৪ লাখের বেশি ফাইভ-জি ম্যাসিভ মিশো অ্যান্টেনা ইউনিট বিক্রি করেছে হুয়াওয়ে। কোম্পানিটির ক্লাউড সার্ভিসিং ব্যবসাও বাড়ছে।

আরও পড়ুন

×