সমাজের সর্বস্তরের মানুষকে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে -মোস্তাফিজুর রহমান এমপি

সমাজের সর্বস্তরের মানুষকে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে -মোস্তাফিজুর রহমান এমপি

সমাজের সর্বস্তরের মানুষকে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে -মোস্তাফিজুর রহমান এমপি


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, মাদক ধ্বংসকরণের অনুষ্ঠানটি মাদক নিরাময়ে বড় ধরনের ভূমিকা রাখবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সমাজের সর্বস্তরের মানুষকে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মাদক যদি দেশে ও সমাজের এক নম্বরের সমস্যা হয়ে থাকে, তবে কেন একে নির্মূলের জন্য দুই নম্বর পন্থা অবলম্বন করতে হবে। এক নম্বর সমস্যাকে এক নম্বর ভেবেই এক নম্বর পন্থা অবলম্বন করে এগুতে হবে। তা না হলে একদিন এমন সময় আসবে আমি থাকি আর না থাকি সেদিন এই মাদককে রুখতে মাদকের সাথে জড়িতদের জনসম্মুখে প্রকাশ্যে বিচার ও রায় কার্যকর করা হবে।

গতকাল সোমবার সকাল দশটায় বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি দিনাজপুরের ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের উদ্যোগে চার কোটি ৯২ লাখ নয় হাজার টাকা মূল্যের মাদক দ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়ন সদর দপ্তরে মাদক দ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. শরীফ উল্লাহ আবেদ এসজিপি।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি দিনাজপুর সেক্টর সদর দপ্তরের উপ- মহাপরিচালক সেক্টর কমান্ডার কর্লেন মো. সোহরাব হোসেন ভূঁইয়া পিবিজিএম, পিএসসি, জি+, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি দিনাজপুর ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গাজী নাহিদুজ্জামান পিএসসি, দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, জেলা পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি দিনাজপুর ৪২ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর সামসুজ্জামান মোহাম্মদ আরিফ উল্ধসঢ়; ইসলাম ও জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট লিমেন্ট রায়।

এছাড়াও বক্তব্য রাখেন জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক রাজিউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী, প্রভাষক আব্দুর কাদের রহমানী, শিক্ষার্থী নুসরাত জাহান মৌ, মোছা. রুকাইয়া প্রমুখ। আলোচনা সভা শেষে আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি জব্দকৃত বিদেশি মদ ভর্তি বোতল ভেঙ্গে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বিজিবি ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. শরীফ উল্লাহ আবেদ এসজিপি বলেন, ২৯ ব্যাটালিয়নের অধিন দায়িত্বপূর্ণ এলাকায় ২০১৮ সালের ১জানুয়ারী থেকে চলতি বছরের ৩১ অক্টোবর পর্যন্ত বিজিবি সদস্যরা মাদক বিরোধী অভিযান চালিয়ে চার কোটি ৫৪ লাখ টাকা মূল্যের এবং

বিজিবি দিনাজপুর ৪২ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাদের দায়িত্বপূর্ণ এলাকায় ২০১৮ সালের ২২ আগস্ট থেকে চলতি বছরের ২০ নভেম্বর পর্যন্ত মাদক বিরোধী অভিযান চালিয়ে ৩৮ লাখ নয় হাজার টাকা মূল্যের মাদক দ্রব্য জব্দ করেন। এ ক্ষেত্রে বিজিবি ২৯ ও বিজিবি ৪২ ব্যাটালিয়নের জব্দকৃত মোট মাদক দ্রব্যর মূল্য চার কোটি ৯২ লাখ নয় হাজার টাকা। আদালতের অনুমতিক্রমে এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতি উল্লিখিত টাকা মূল্যের জব্দকৃত মাদক দ্রব্যগুলো আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে ধ্বংস করা হয়। মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে র‌্যাব সদস্য, থানা পুলিশ, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার সুধিজন উপস্থিত ছিলেন। 
 

আরও পড়ুন

×