কমলনগরে বার বার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান চর জাঙ্গালিয়া কে হাট সরকারী প্রাথমিক বিদ্যালয় 

কমলনগরে বার বার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান চর জাঙ্গালিয়া কে হাট সরকারী প্রাথমিক বিদ্যালয় 

লক্ষ্মীপুরের কমলনগরস্থ চর জাঙ্গালিয়া কে হাট সরকারী প্রাথমিক বিদ্যালয় বার বার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসাবে নির্বাচিত হয় এবং এবছর সহকারী শিক্ষিকা মেরিনা আক্তার শ্রেষ্ঠ শ্রেনি শিক্ষক নির্বাচিত হন ।

১৯১৩ সালে বিদ্যালয়টি চর লরেঞ্চ বাজারে প্রতিষ্ঠিত হয় ,প্রতিষ্ঠার পর থেকে এত ভাল ফলাফল করতে পারে নাই । বর্তমান প্রধান শিক্ষক আর এম সেলিম ২০০৯ সালে প্রধান শিক্ষক হিসাবে যোগ দানের

পর বিদ্যালয়ের লেখা- পড়া থেকে শুরুকরে সব কিছুর পরিবর্তন করেন। বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা ৫৩২ । আগামী দিনের উজ্জল ভবিষৎ গড়ে তোলার প্রত্যয় নিয়ে অভিজ্ঞতা সম্পর্ন সু-যোগ্য 

 শিক্ষকমন্ডলীর সমন্বয়ে মাল্টিমিডিয়া শ্রেণি কার্যক্রম সহ অত্যন্ত আন্তরিক ও সহনশীলতা দিয়ে পাঠদান পরিচালিত হয় এ বিদ্যালয় । বিদ্যালয় টি সুসজ্জিত ফুল ও ফলের বাগানে চমৎকার দৃশ্যাবলী, সুসজ্জিত শ্রেনি কক্ষ।

শিক্ষার্থীদের সৃজনশীল কারুকাজে বিদ্যালযটি সাজানো। ২০১৪ সালথেকে বিদ্যালয়টিতে জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ১৫ থেকে বৃদ্ধিপেয়ে ২০১৭ সালে এ সংখ্যা দাড়ায় ২১ এবং ২০১৮ সালে ১৮জন ।

বর্তমান ২০১৯ সালে ২৫ জন পাবে বলে প্রধান শিক্ষক আশাবাদী । ২০১৩ সালথেকে টেলেনপুল বৃত্তির সংখ্যা ০৬ থেকে বৃদ্ধি পেয়ে২০১৭ সালে ১২জন এবং ২০১৮ সালে ৬ জন। মোটি শিক্ষক সংখ্যা মহিলা সহ ১১ জন।

ডে-নাইট নিউজের জেলা প্রতিনিধি নাসির মাহমুদের সাথে আলাপ চারিতায় প্রধান শিক্ষক বলেন শিক্ষা জাতীয় জীবনের সর্বতোমুখী উন্নয়নের পূর্বশর্ত ।

আর দ্রুত পরির্বতনশীল বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলা করে বাংলাদেশকে উন্নয়ন ও সমৃদ্ধির দিকে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজন সুশিক্ষিত জনশক্তি। এলক্ষ্যকে বাস্তবায়নের জন্য আমি শিক্ষার্থীর সৃজনশীল প্রতিভার

বিকাশ সাধনের গুরুত্ব দিচ্ছি এবং ডিজিটাল বাংলাদেশের রূপকল্প-২০২১ এর লক্ষ্য বাস্তবায়নে শিক্ষার্থীদের সক্ষম করে তোলার চেষ্টা করেযাচ্চি।
 

আরও পড়ুন

×