মহান বিজয় দিবসে পরিবেশবাদী যুব সংগঠনে গ্রীন ভয়েস কক্সবাজার জেলা ব্যতিক্রম উদ্যোগ।

মহান বিজয় দিবসে পরিবেশবাদী যুব সংগঠনে গ্রীন ভয়েস কক্সবাজার জেলা ব্যতিক্রম উদ্যোগ।

আজ পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস কক্সবাজার জেলা শাখার ব্যতিক্রম উদ্যোগে মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে ১০ টা সময় গ্রীন ভয়েস কক্সবাজার জেলা শাখা উদ্যোগে সদস্যদের উপস্থিত হয়ে লাভনী পয়েন্ট থেকে শুরু করে কলাতলী পয়েন্ট পর্যন্ত পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও এক আলোচনা সভা মোঃজাবেদুল আনোয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পরিবেশ বাদী সংগঠন বাপার কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী কলিম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সভাপতি গ্রীন ভয়েস কেন্দ্রীয় সহ সমন্বয়ক তরিকুল ইসলাম রাতুল।

আলোচনা সভায় প্রধান বক্তা ও কেন্দ্রীয় সহ সমন্বয়ক তরিকুল ইসলাম বলেন শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করে বলেন, ১৯৭১ সালে ৯ মাসের মরণপণ লড়াই শেষে ৩০ লাখ শহীদের রক্ত ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বাংলাদেশ অর্জিত হয়েছে। বাঙালি জাতির এ অর্জন বিশ্ব ইতিহাসের এক অব্যর্থ অধ্যায়।

বিজয়ের অনুভূতি যেমন আনন্দের, তবে কোনো কোনো সময় তা বেদনারও হয়ে থাকে। কারণ লাখ লাখ মানুষের আত্মত্যাগের ফসল আমাদের স্বাধীনতা। আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে তাদের স্মরণ করছি।

তিনি আরো বলেন, আমাদের এই অর্জনকে আরো ত্বরান্বিত করে দেশকে আরো এগিয়ে নিতে হবে। আর এটি সম্ভব দক্ষ যুবসমাজের মাধ্যমে। প্রযুক্তির ছোঁয়ায় দিন পাল্টে যাচ্ছে। উন্নত বিশ্ব আজ হাতের মুঠোয়। যুবসমাজ যদি শিখে লক্ষ্য নিয়ে সামনে যায়। তাইলেই পাল্টে যাবে সমাজ, পাল্টে যাবে দেশ।

আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাহেদুল ইসলাম সাহেদ,সামিউল ইসলাম সবুজ,এমদাদুল হক রিপন, শফিকুল ইসলাম,আতিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম,ও গ্রীন ভয়েস কক্সবাজার জেলা সংগঠনে সদস্য আসাদুজ্জামান রিপন, লবা কর্মকার, তানভীরু আলম তাসিব,সাদেক হোসাইন, সাইদী, শহিদুল ইসলাম, মোহাম্মদ শহিদ,নোমান, মামুন, মুবিন, মুন্না,তৈহিদুল তাজুয়ার,কাসেম,রহিম,টিসু পাল,নুরুল আমিন, জসিম,মুফিদ,বদিউল আলম,হান্নান,আবছার,জিহাদুল ইসলাম, পপি,চুমকি, সেলিনা,রুখিয়া, নুরি,ফাতেমা,নাসরিন,লিজা,রিংকি, বিজলী আমিন,রবিন, সান্নিধ্য প্রমুখ।

আরও পড়ুন

×