ছয়দফা চুক্তি বাস্তবায়নের দাবীতে ফুলবাড়ীতে বিক্ষোভ-সমাবেশসহ প্রধানমন্ত্রী বরাবর স্মরকলিপি প্রদান

প্রকাশিত: 17/12/2019

প্লাবন শুভ, ফুলবাড়ী

ছয়দফা চুক্তি বাস্তবায়নের দাবীতে ফুলবাড়ীতে বিক্ষোভ-সমাবেশসহ প্রধানমন্ত্রী বরাবর স্মরকলিপি প্রদান

এশিয়া এনার্জির অপতৎপরতা বন্ধসহ ছয়দফা চুক্তি বাস্তবায়নের দাবীতে
ফুলবাড়ীতে বিক্ষোভ-সমাবেশসহ প্রধানমন্ত্রী বরাবর স্মরকলিপি প্রদান


দিনাজপুরের ফুলবাড়ীতে উন্মুক্ত পদ্ধতিতে কয়লাখনি বাস্তবায়নের জন্য এশিয়া এনার্জির (জিসিএম) যুক্তরাজ্যে বার্ষিক সাধারণ সভার প্রতিবাদে গতকাল মঙ্গলবার বিক্ষোভ-সমাবেশসহ প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। 
বেলা সাড়ে ১১টায় উপজেলা শাখা তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির উদ্যোগে স্থানীয় নিমতলা মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে উপজেলা শাখা তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব ও সিপিবি’র উপজেলা সভাপতি জয়প্রকাশ গুপ্ত, জাতীয় গণফ্রন্টের কেন্দ্রীয় নেতা সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবলু, বাংলাদেশের ইউনাইডে কমিউনিস্ট লীগের সম্পাদক সঞ্জিত প্রসাদ জিতু, জাতীয় গণফ্রন্টের ভারপ্রাপ্ত সমন্বয়ক হিমেল মন্ডল, কুলি শ্রমিক ইউনিয়নের সভাপতি  হামিদুল হক প্রমুখ।
শেষে ফুলবাড়ী ছয়দফা সমঝোতা চুক্তির পুর্ণাঙ্গ বাস্তবায়নের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।
তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল ও সদস্য সচিব জয়প্রকাশ গুপ্ত বলেন, ২০০৬ সালের ২৬ আগস্ট ফুলবাড়ীসহ চার উপজেলার প্রতিবাদী মানুষের গণআন্দোলনের মুখে ফুলবাড়ী থেকে বিতাড়িত এশিয়া এনার্জি (বর্তমানে গ্লোবাল কোল ম্যানেজমেন্ট-জিসিএম) নতুন করে আবারো ফুলবাড়ী কয়লাখনি নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। এরই অংশ হিসেবে আজ বুধবার (১৮ ডিসেম্বর) ফুলবাড়ীতে উন্মুক্ত পদ্ধতিতে কয়লাখনি বাস্তবায়নের জন্য এশিয়া এনার্জি (জিসিএম) যুক্তরাজ্যে বার্ষিক সাধারণ সভার আয়োজন করেছে। সরকার এশিয়া এনার্জিকে ফুলবাড়ী কয়লাখনি বাস্তবায়নের জন্য কোন প্রকার চুক্তি না করলেও এশিয়া এনার্জি যুক্তরাজ্যে ফুলবাড়ী কয়লাখনিকে নিজেদের দাবী করে শেয়ার বাজারে টাকা তুলছে। এশিয়া এনার্জির সকল ষড়যন্ত্র ও অপতৎপরতা বন্ধসহ ফুলবাড়ী ছয়দফা সমঝোতা চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এরপরও দাবী পূরণ না হলে দাবী আদায়ে আবারো প্রতিবাদী মানুষ আন্দোলন-সংগ্রাম গড়ে তুলতে বাধ্য হবেন।
 

আরও পড়ুন

×