উত্তাল ভারত : উত্তরপ্রদেশে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৮

প্রকাশিত: 22/12/2019

ডে-নাইট নিউজ

উত্তাল ভারত : উত্তরপ্রদেশে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৮

ভারতের সংশোধিত নাগনিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভ ক্রমেই বেড়ে চলেছে । সবচেয়ে জনবহুল ভারতীয় রাজ্য উত্তর প্রদেশে বিক্ষোভে মৃত্যুর সংখ্যা ও বেড়ে চলেছে । 

গতকাল শনিবার পর্যন্ত ভারতে সংঘর্ষের ঘটনায় ১৮ জনের মৃত্যু হয়েছে । বিক্ষোভকারীদের দাবি পুলিশ গুলি করে তাদের হত্যা করেছে । 

সংঘর্ষের ঘটনায় যাদের মৃত্যু হয়েছে তারা হলেন , উত্তপ্রেদেশের মিরাট জেলায় ৪ জন , বিজনোরে ২ জন , সম্ভাল ও ফিরোজাবাদে আরো ২ জনের মৃত্যু হয়েছে । এছাড়া নিহত বাকিদের পরিচয় এখন ও জানা যায়নি ।

মৃত্যুর সংখ্যা বৃদ্ধির পাশাপাশি শনিবার সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে উত্তরপ্রদেশের রামপুর । তবে শুধু রামপুর নয়, সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে গোটা রাজ্যেই যে পরিস্থিতির অবনতি হয়েছে, তা পরিষ্কার ডিজির কথাতেই। তিনি বলেছেন, ‘রাজ্যের ৭৫টি জেলার এক-চতুর্থাংশেই শুক্রবার নামাজের পর আইন-শৃঙ্খলার সমস্যা তৈরি হয়।

আমরা ধর্মীয় নেতাদের সঙ্গে কথা বলেছিলাম। তারা আশ্বাস দিয়েছিলেন, সবকিছু শান্তিপূর্ণ থাকবে। কিন্তু তা হয়নি। কিছু জায়গায় বিক্ষোভকারীদের হাতে অস্ত্রও ছিল। অন্তত ৫০ জন পুলিশকর্মী জখম হয়েছেন। এসময় তিনি আরো জানান , এই ধরনের হিংসাত্মক বিক্ষোভে শুধু সরকারি সম্পত্তি নষ্ট হয় , মানুষের ক্ষতি হয় । কিন্তু কোনো সমাধান বের হয় না ।  

আরও পড়ুন

×