ফুলবাড়ীতে আদিবাসী যুবকদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

ফুলবাড়ীতে আদিবাসী যুবকদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

দিনাজপুরের ফুলবাড়ীতে আদিবাসী যুবকদের সংগঠন শ্রীরামপুর যুব উন্নয়ন সংঘের উদ্যোগে গত রবিবার দুপুর সাড়ে ১২টায় সুড়িপুকুর আদিবাসী গ্রামের হতদরিদ্র পরিবারগুলো মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
শীতবস্ত্র বিতরণকে কেন্দ্র করে সকাল থেকে গ্রামের ফাঁকা মাঠে গ্রামের যুবক-যুবতীসহ শিশু-কিশোর-কিশোরীসহ সব বয়সী নারী-পুরুষদের নিয়ে খেলাধুলার আয়োজন করা হয়। এতে আদিবাসী সম্প্রদায়ের ঐতিহ্যবাহী খেলাধুলা তীর নিক্ষেপ, পশু-পাখি শিকারসহ ঐতিহ্যবাহী বিস্কুট দৌড়, সুইসুতা দৌড়, বালিশ খেলা, তীরধনুক নিক্ষেপ, ফুটবলসহ হাড়িভাঙা খেলা অনুষ্ঠিত হয়।
খেলা শেষে উপজেলার এলুয়ারী ইউনিয়নের শ্রীরামপুর সুড়িপুকুর গ্রামের আদিবাসী যুবকদের সংগঠন শ্রীরামপুর যুব উন্নয়ন সংঘের সভাপতি রাজ কুমার হাঁসদার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পরিমল বেসরার সঞ্চালনায় আয়োজিত শীতবস্ত্র বিতরণী ও খেলাধুলার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গ্রাম বিকাশ কেন্দ্রের আলো প্রকল্পের উপজেলা ব্যবস্থাপক শাহ মো. সাদিয়ার রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক দৈনিক দেশ মা পত্রিকার ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক প্লাবন শুভ, গ্রাম বিকাশ কেন্দ্রের আলো প্রকল্পের সিডিএফ আইনুল ইসলাম, সিডিএফ মিজানুর রহমান প্রমুখ। এছাড়াও বক্তব্য রাখেন সদস্য শাপলা সরেন, সুনিল হাঁসদা, মনিদাস হাঁসদা, এনালসিম মুর্মু প্রমুখ।
শেষে খেলাধুলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণসহ গ্রামের হতদরিদ্র পরিবারগুলোর মাঝে শীতবস্ত্র হিসেবে সুয়েটার, চাদর, জ্যাকেট, শিশুদের টুপিসহ বিভিন্ন প্রকার গরম কাপড় বিতরণ করা হয়
 

আরও পড়ুন

×