ডিমলায় হাঁস-মুরগী পালনে নারীদের প্রশিক্ষণ

ডিমলায় হাঁস-মুরগী পালনে নারীদের  প্রশিক্ষণ

নীলফামারীর ডিমলায় নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্পের সিবিও সদস্য নারীদের জীবনমান উন্নয়নে আধুনিক পদ্ধতিতে হাঁস-মুরগী পালন প্রশিক্ষনের মাধ্যমে উদ্যোগক্তা সৃষ্টিতে ২ দিনের প্রশিক্ষন শেষ হয়েছে।

পল্লীশ্রী’র আয়োজনে ব্রেড ফর দ্যা জার্মানীর সহযোগিতায় নারী ক্ষমতায়ন বাস্তবায়ন করার লক্ষে এ প্রশিক্ষনের আযোজন করা হয়। ২৩-ডিসেম্বর সোমবার থেকে ২৪-ডিসেম্বর মঙ্গলবার পর্যন্ত পল্লীশ্রী ইউনিট অফিসের প্রশিক্ষণ কক্ষে দু’দিন ব্যাপী প্রশিক্ষনের শুভ-উদ্ধোধন করা হয়।

এ প্রশিক্ষনে উপজেলা ৫টি ইউনিয়নের ২০ জন সিবিও সদস্য নারীকে প্রশিক্ষন প্রদান করা হয়েছে। প্রশিক্ষনের রিসোর্স পারসোন হিসেবে ছিলেন উপজেলা উপ-সহকারী প্রাণীসম্পদ অফিসার মোজাফ্ফর রহমান।

প্রশিক্ষনের দ্বিতীয় দিনে প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মো: সাইনুল ইসলাম উপস্থাপনায় প্রশিক্ষনার্থীদের জন্য উপদেশ ও পরামর্শ মূলক বক্তব্য রাখেন সংস্থাটির ম্যানাজার লাইফলী হুড এন্ড ফুড সিকিউরিটি প্রোগ্রামার সেলিম রেজা ও এডমিন এন্ড ফিন্যান্স কো:অর্ডিনেটর হুমায়ন আহম্মেদ।

এতে পল্লীশ্রী রি-কল প্রকল্প-২০২১ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী বাবু পুরান চন্দ্রবর্মন প্রশিক্ষনের সমাপনী বক্তব্যে বলেন, প্রশিক্ষন মানুষের কর্মদক্ষতা বাড়িয়ে দেয়। এ প্রশিক্ষণ গ্রহনে আপনাদের পারিবারিক জীবনমান উন্নয়নসহ সর্বোপরি সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন।

তিনি আরো বলেন, এখন আপনারা বাড়িতে পরিবারের সাংসারিক কাজ কর্মের পাশাপাশি আধুনিক পদ্ধতিতে নিজেরাই হাঁস-মুরগী পালন করতে শুরু করবেন অন্যদেরও উৎসাহ করবেন।

আরও পড়ুন

×