ডিমলায় আউটসোর্সিং বিষয়ক প্রশিক্ষণ

ডিমলায় আউটসোর্সিং বিষয়ক প্রশিক্ষণ

নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা যুব ও ক্রীড়া সংক্রান্ত স্থায়ী কমিটির বাস্তবায়নে বেকার যুবক-যুবতীদের আত্ম-কর্মসংস্থান সৃষ্টি ও দক্ষতাবৃদ্ধির লক্ষে সাত’দিনব্যাপী এবং প্রজেক্টরের ডিজিটাল পর্দার মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।


নীলফামারীর ডিমলা উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩০ জন শিক্ষিত বেকার যুবক-যুবতীকে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় এবং স্থানীয় সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো- অপারেশন এজেন্সী (জাইকা)’র অর্থায়নে (২৬ ডিসেম্বর) বৃহস্পতিবার থেকে (৩১-ডিসেম্বর) মঙ্গলবার পর্যন্ত উপজেলা কম্পিউটার প্রশিক্ষণ সেন্টারে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।


প্রশিক্ষনের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সমন্বয়কারী বিভা রায়।

মোহাইমেনুল ইসলাম রনি’র সঞ্চলনায় বক্তব্য রাখেন, নীলফামারী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক শামসুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: আয়শা সিদ্দীকা।


প্রশিক্ষনের শুরুতে প্রকল্পের সমন্বয়কারী বিভা রায় উপস্থিত প্রশিক্ষনরত যুবক-যুবতীদের উদ্দেশ্যে বলেন, আপনারা এ প্রশিক্ষনটি মনোযোগ দিয়ে গ্রহণ করলে আপনারা ভবিষ্যতে অনলাইনে আউটসোর্সিং এর মাধ্যমে নিজেরাই ইনকাম করে আত্ম-কর্মসংস্থান সৃষ্টি করে জীবনমান উন্নয়নসহ সর্বোপরি সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন।

তিনি আরো বলেন, প্রশিক্ষন মানুষের কর্মদক্ষতা বাড়িয়ে দেয়। সুতরাং আপনারা এ প্রশিক্ষনের মাধ্যমে নিজেদের ভাগ্যেন্নয়নেও ভূমিকা রাখতে পারবেন, আপনারা এ প্রশিক্ষন গ্রহণ করে বসে না থেকে প্রশিক্ষণটি কাজে লাগাবেন বলে আমার বিশ্বাস।

আরও পড়ুন

×