শান্তিনিকেতন শ্রীকৃষ্ণ একতা সংঘের উদ্যেগে সরস্বতী পূজা উদযাপিত !

শান্তিনিকেতন শ্রীকৃষ্ণ একতা সংঘের উদ্যেগে সরস্বতী পূজা উদযাপিত !

গত ৩০ ও ৩১ জানুয়ারী রাঙ্গুনিয়া উপজেলার অন্তর্গত শান্তিনিকেতন গ্রামে শ্রীকৃষ্ণ একতা সংঘের উদ্যেগে ,শান্তিনিকেতন শ্রীকৃষ্ণউদয়ন মন্দির প্রাঙ্গনে বিদ্যা দেবী সরস্বতী পূজা ২ দিন ব্যাপি বিভিন্ন অনুষ্টানের মধ্য দিয়ে উদযাপিত হয় !

৩০ জানুয়ারী রোজ বৃহস্পতিবার মায়ের পূজা ,পুস্পাঞ্জলী প্রদান ,শ্রীমদ্ভগবদগীতা প্রতিযোগীতা ,কুইজ প্রতিযোগীতা এবং আরতি প্রতিযোগীতা অনুষ্টিত হয় !৩১ জানুয়ারী রোজ শুক্রবার সারাদিন ব্যাপী আয়োজনের মধ্যে সকাল ১১ঘটিকার সময় শুরু হয় শ্রীমদ্ভগবদগীতা পাঠ !

পবিত্র গীতা পাঠ করেন নন্দনকানন তুলসী ধামের শ্রী প্রদীপ মজুমদার এবং রাউজান রাসবিহারী ধামের শ্রী শয়ন দাশ !সন্ধ্যায় বিশিষ্ট সংগীত শিল্পী শ্রী নরেন চক্রবর্তী এম এ ,রবীন্ত্র ভারতী বিশ্ববিদ্যালয় ,কলকাতা এবং বিশিষ্ট বাউল শিল্পী নান্টু দেবনাথের পরিবেশনায় সংগীতানুষ্টান অনুষ্টিত হয় !

অনুষ্টানে বরেন্য সংগীত শিল্পী নরেন চক্রবর্তী ,কিবোর্ড যন্ত্রশিল্পী অন্তু দেবনাথ এবং তবলা শিল্পী কানঞ্জয় দে কে সন্মাননা প্রদান করা হয় রাতে গরীব দুঃস্থ শীতার্থদের মাঝে শীতবস্ত্র দান করেন !

এতে ৩ নং স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের নব নির্বাচিত ইউপি সদস্য বাবু অভিজিত দে অভি সহ শ্রীকৃষ্ণ একতা সংঘের সকল কর্মকর্তা বৃৃন্দ উপস্থিত ছিলেন !২ ব্যাপী অনুষ্টানে বিপুল ভক্তের সমাগম হয় এবং আনন্দবাজারে প্রসাদ গ্রহন করেন !

আরও পড়ুন

×