পাহাড়ী কন্যার দেশ করেঙ্গাতলী যুগাবতার শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩২তম জন্ম মহোৎসব উদযাপিত !

পাহাড়ী কন্যার দেশ করেঙ্গাতলী যুগাবতার শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩২তম জন্ম মহোৎসব উদযাপিত !

রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার অন্তর্গত করেঙ্গাতলী বাজারে গত ৫ ও ৬ ফেব্রুয়ারী রোজ বুধ ও বৃহস্পতিবার পরম প্রেমময় শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের শুভ ১৩২তম আবির্ভাব স্মরণ মহোৎসব মহা সারম্ভরে উদযাপিত হয় !

৫ ফেব্রুয়ারী সন্ধ্যা প্রার্থনার পরই অধিবাস করেন !৬ ফেব্রুয়ারী রোজ বৃহস্পতি বার সারাদিন ব্যাপী অনুষ্টান মালার মধ্যে শ্রী শ্রী ঠাকুরের জন্মলগ্ন ঘোষনা ,সদদ্বীক্ষা ,ঠাকুর পুজা ,শ্রী মদ্ভগবদগীতা পাঠ !

পবিত্র গীতা পাঠ করেন রাঙ্গামাটি বেতারের শিল্পী বিশিষ্ট গীতা পাঠক শ্রী পিপল কান্তি দেব !মহতি ধর্মীয় সন্মেলন ও বিশ্বমঙ্গল কামনায় বিনতি প্রার্থনা শুরু হয় দুপুর এক ঘটিকায় !

বাবু বিঞ্চু চৌধুরীর সঞ্চালনায় বিশিষ্ট সমাজ সেবক শ্রী মৃদুল কান্তি দে মহোদয়ের সভাপতিত্বে আলোচনা রাখেন পরমতীর্থ হিমাইতপুর ধামের সহ প্রতি শ্রী ননীগোপাল দেবনাথ শ্রী রিদ্ধীমান বিশ্বাস ,শ্রী সমর কান্তি দে বিলু ,শ্রী জয়দ্রথ আচার্য্য ,শ্রী মিলন ধর ,শ্রী রাজু বসাক প্রমুখ !স্বাগত বক্তব্য রাখেন শ্রী কাজল দে !

সন্ধ্যা প্রার্থনার পরে বাউল শিল্পী শ্রীকান্ত চৌধুরীর পরিবেশনায় শ্রী শ্রী ঠাকুরের দিব্যজীবন ভিত্তিক লীলা কীর্তন পরিবেশিত হয় !দুইদিন ব্যাপী উৎসবে বিপুর ভক্ত আনন্দবাজারে প্রসাদ গ্রহন করেন এবং অনেকে সৎনামে দীক্ষা গ্রহন করেন !!

আরও পড়ুন

×