ফুলবাড়ীতে স্বর্ণ দোকান চুরির প্রতিবাদে স্মারকলিপি প্রদান

ফুলবাড়ীতে স্বর্ণ দোকান চুরির প্রতিবাদে স্মারকলিপি প্রদান

‘জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত কর, চুরি ডাকাতি বন্ধ কর’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে স্বর্ণ দোকান চুরি ঘটনার প্রতিবাদে গতকাল রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

উপজেলা শাখা বাংলাদেশ জুলেলার্স সমিতির উদ্যোগে উপজেলার সকল স্বর্ণের দোকান অর্ধদিবস কর্মবিরতি ঘোষণা করে সকাল সাড়ে ১১টায় এক প্রতিবাদ মিছিল পৌরশহরে বের করা হয়।

প্রতিবাদ মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা শাখা বাংলাদেশ জুলেলার্স সমিতির সভাপতি মন্ডল জুয়েলার্সের সত্বাধিকারী মো. সাহাজুল ইসলাম, সাধারণ সম্পাদ মোহনী জুয়েলার্সের সত্বাধিকারী গৌতম দত্ত, নকশা জুয়েলার্সের সত্বাধিকারী মো. আজিজুল হক চিনা, সততা জুয়েলার্সের সত্বাধিকারী কমলেশ চন্দ্র রায়, কমল চক্রবর্তী প্রমুখ।

শেষে সংগঠনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরীর হাতে স্মারকলিপি প্রদান করা হয়।উপজেলা শাখা বাংলাদেশ জুলেলার্স সমিতির সভাপতি সাহাজুল ইসলাম বলেন, গত মাসের ১৪ তারিখে নকশা জুয়েলার্সে দুধর্ষ চুরির ঘটনা ঘটে। এক মাসেও পুলিশ চুরির সাথে জড়িতদের খুঁজে বের করতে পারেনি। আমরা পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করলেও তাদের দায়িত্বে চরম অবহেলা ও সময়ক্ষেপণ লক্ষ্য করা গেছে।

এ কারণে উপজেলার সকল স্বর্ণ ব্যবসায়ীরা উদ্বিগ্ন ও ক্ষুদ্ধ। থানা পুলিশ লোক দেখানো অব্যাহত চুরির ঘটনা প্রমাণ করছে। এ ঘটনার দ্রুত অবসানসহ নকশা জুয়েলার্সের চুরি যাওয়া স্বর্ণাংকার উদ্ধার এবং এ ধরণের ঘটনা রোধে ব্যবস্থাগ্রহণের দাবি জানান।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি পৌরবাজারস্থ আয়েশা মঞ্জিল মার্কেটের নকশা জুয়েলার্সে সার্টার কেটে ৪০ ভরি স্বর্ণাংলকার চুরি যায়। এ ঘটনায় ১৫ জানুয়ারি নকশা জুয়েলার্সের সত্বাধিকারী আজিজুল হক চিনা থানায় এজাহার দায়ের করেন। যার মামলা নং ১১/১১, ধারা ৪৬১/৩৮০।

আরও পড়ুন

×