মানবতার কথা বলে ,রাঙ্গুনিয়া সার্বজনীন গীতা সংঘ !

মানবতার কথা বলে ,রাঙ্গুনিয়া সার্বজনীন গীতা সংঘ !

রাঙ্গুনিয়া উপজেলায় যে সমস্ত সনাতনী সংগঠন সনাতনী সমাজকে গীতা প্রচার এবং প্রসারে কাজ করে যাচ্ছে ,তার মধ্যে রাঙ্গুনিয়া সার্বজনীন গীতা সংঘ একটি অন্যতম সংগঠন !

ব্যাতিক্রম ধর্মী এই সংগঠনে তথাকথিত যে সভাপতি সম্পাদক বিশিষ্ট কমিটি ,তা এই সংগঠনে  দেখা যায় না !এখানে সকলের পদবী একই রেখে গীতা মায়ের সন্তান হিসেবে পরিচিতি লাভ করেছে !

প্রতি বছর এই সংগঠন থেকে রাঙ্গুনিয়া ,রাউজান কাপ্তাই মিলে প্রায় ১২০০ গরীব অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন করা হচ্ছে !প্রত্যন্ত অঞ্চলে যেখানে গীতা স্কুল নেই সেখানে গীতা স্কুল প্রতিষ্টা করা হচ্ছে !!

শুধু তাই নয় ,সমাজে অসহায় কন্যা দায় গ্রস্থ পিতার পাশে দাড়াচ্ছে এই সংগঠন অবিরত !গীতার আলো ঘরে ঘরে জ্বালো এই স্লোগানে প্রতিটি কোমল মতি শিক্ষার্থিদের হাতে তুলে দিচ্ছে ,শ্রীমদ্ভগবদ গীতা !

অনাহারীর মাঝে খাবার ,কাপড় ,অসুস্থ ব্যাক্তির চিকিৎসা ,জরুরী প্রয়োজনে রক্ত দান এই সব হচ্ছে মানবতার সংগঠন রাঙ্গুনিয়া সার্বজনীন গীতা সংঘের কর্ম পরিকল্পনা !

রাঙ্গুনিয়া সার্বজনীন গীতা সংঘের প্রতিষ্ঠাতা বিশিষ্ট গীতা এবং চন্ডী পাঠক শ্রী টিটূ কুমার দত্ত ,এই সংগঠনকে সমাজের কাছে তুলে ধরার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন !

প্রতিষ্টাতা শ্রী টিটু দত্ত বলেন ,অন্তত্য মধ্যবিত্ত পরিবারের সন্তান আমি ! তাই যারা জীবনের সাথে যুদ্ধ করে প্রতিনিয়ত টিকে থাকতে চাই তাদের জন্য কাজ করতে চায় রাঙ্গুনিয়া সার্বজনীন গীতা সংঘ !

এই সংগঠন যাতে আরও কাজ করতে পারে অবহেলিত সমাজের জন্য ,সেই জন্য সকলের আশির্বাদ এবং আন্তরিক সহযোগীতা কামনা করেছেন প্রতিষ্টাতা শ্রী টিটু দত্ত মহোদয় !

আরও পড়ুন

×