ফুলবাড়ীতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু ঘটনায় আতঙ্কে শিক্ষার্থী শূণ্য বিদ্যালয়

ফুলবাড়ীতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু ঘটনায় আতঙ্কে শিক্ষার্থী শূণ্য বিদ্যালয়

গত মঙ্গলবার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু ঘটনার আতঙ্কে শিক্ষার্থী শূণ্য হয়ে পড়ে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়। অভিভাবকদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক।
গতকাল বুধবার সকাল পৌঁণে ১২টায় বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের শ্রেণি কক্ষগুলো খোলা থাকলেও কোন শিক্ষার্থীর দেখা মিলে নাই। শিক্ষকরা শিক্ষক রুমে বসে অলস সময় পার করছেন।
বিদ্যালয়ের সামনে থাকা চতুর্থ শ্রেণির শিক্ষার্থী রোজিফা আক্তার ও তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আশমনি বলে, দুইজন পানিতে ডুবে মারা যাওয়ার কারণে অনেকে স্কুলে আসতে ভয় করছে। আমাদের ক্লাস ১২টায় যদি স্যারেরা ক্লাস নেন তবে থাকবো, না হলে আমরাও বাসায় চলে যাবো।
বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোস্তারি বেগম, মাহাবুবুল হক, নূরে জান্নাত রিক্তা ও সুমন কুমার বলেন, স্কুলের পার্শ্বে দুটি শিশুর মৃত্যুর ঘটনায় আতঙ্কিত শিক্ষার্থী ও অভিভাবকরা। আতঙ্ক ও বৃষ্টির কারণে শুধু দুটো শিক্ষার্থী এসেছে।
অভিভাবক সামসুল হুদা বলেন, গত মঙ্গলবার বিদ্যালয়ের পিছনে দুই শিশু ডুবে মারা যাওয়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। শিশুকে স্কুলে পাঠালে, যদি তারাও ওই খালের কাছে যায় এর দায়িত্ব কে নিবে? পানি কমলে শিশুকে স্কুলে পাঠাবো।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাওছার জাহান বলেন, শিক্ষার্থীরা কেনো স্কুলে আসেনি তা আমার জানা নেই। তবে ধারণা করা হচ্ছে, পানিতে ডুবে মারা যাওয়ার ঘটনায় আতঙ্কিত হয়ে অনেকে স্কুলে আসেনি।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া বলেন, দুর্ঘটনাটি বিদ্যালয়ের পেছনে। এটি বিদ্যালয়ের বাহিরের ঘটনা। অভিভাবকরা আতঙ্কিত হয়ে তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠাচ্ছেন না। বিদ্যালয়ের শিক্ষকদের বলা হয়েছে অভিভাবকদের সাথে কথা বলে শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসার জন্য। আগামী রবিবার বিদ্যালয়ে অভিভাবক সমাবেশের মাধ্যমে অভিভাবকদের বোঝানো হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সালাম চৌধুরী বলেন, ঘটনাস্থলটি একেবারে নিচু জায়গা ও ব্যক্তিমালিকাধিন জায়গা। বিদ্যালয় নিচু জায়গায় হওয়ায় বিদ্যালয়েও জলাবদ্ধতা সৃষ্টি হয়। ইতোপূর্বে ৬৮ ট্রলি মাটি ফেলা হয়েছে এবং আবারো মাটি ফেলা হচ্ছে উঁচু করতে। ঘটনাস্থলের জলাবদ্ধতা নিরাসনের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে আপাদত খাল কেটে পানি বের করার ব্যবস্থা নিতে। অভিভাবকদেরকে সচেতন করতে আগামী রবিবার বিদ্যালয়ে অভিভাবক সমাবেশের উদ্যোগ নেওয়া হয়েছে। 
 

আরও পড়ুন

×