সৌদি রাজ পরিবারের ১৫০ সদস্য প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত

প্রকাশিত: 09/04/2020

নিজেস্ব প্রতিবেদন

সৌদি রাজ পরিবারের ১৫০ সদস্য প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত

সৌদি রাজ পরিবারের অন্তত ১৫০ সদস্য প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন সৌদি রাজপরিবারের ঘনিষ্ট সূত্রের বরাত দিয়ে এই খবর দিয়েছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী গণমাধ্যম নিউইয়র্ক টাইমস।

নিউইয়র্ক টাইমস প্রতিবেদনে বলা হয়েছে, রিয়াদের গভর্নর প্রিন্স ফয়সাল বিন বান্দর বিন আব্দুল আজিজ আল সৌদ করোনায় আক্রান্ত হয়ছ্নে। তিনি এখন নিবিড় পরিচর্যা কেন্দ্রে আইসিইউ আছেন। 

প্রতিবেদনে আরো বলা হয়, সৌদি রাজ পরিবারের বেশ কয়েকজন প্রিন্স সম্প্রতি যারা ইউরোপ ভ্রমণ করেছেন তারাও আক্রান্তের তালিকায় আছেন। রাজ পরিবারের আরও কয়েকজন সদস্য অসুস্থতাবোধ করছেন।

জানা গেছে, সৌদি বাদশাহ সালমান রাজপরিবার ছেড়ে জেদ্দায় নিরাপদ দূরত্বে অবস্থান করছেন। এবং ক্রউন প্রিন্স সালমান এবং মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্য রাজপরিবার ছেড়ে দূরবর্তী অবস্থান করছেন। 

দেশটির প্রসিদ্ধ হাসপাতালগুলোর বিখ্যাত সব চিকিৎসক যারা সৌদি রাজ পরিবারের সদস্যদের চিকিৎসা দিয়ে থাকেন তারা ৫০০ বেডের একটি হাসপাতাল তৈরির কাজে ব্যস্ত সময় পার করছেন। সেখানে রাজপরিবার ও তাদের ঘনিষ্টদের মধ্যে যারা করোনা সন্দেহভাজন তাদের চিকিৎসা দেয়া হবে।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ইতিমধ্যেই কারফিউ জারি করা হয়েছে রিয়াদ, জেদ্দা, মক্কা, মদিনা ও আরও বেশকিছু শহরে।  কারফিউ এবং করোনা প্রতিরোধের নির্দেশ না মানলে অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে সরকার।

আরও পড়ুন

×