করোনাকে সঙ্গী করেই বাঁচতে শেখার আহবান ইমরান খানের

প্রকাশিত: 17/05/2020

নিজেস্ব প্রতিবেদন

করোনাকে সঙ্গী করেই বাঁচতে শেখার আহবান ইমরান খানের

দেশ অনির্দিষ্টকালের জন্য লকডাউন বহন করতে পারে না। তাই করোনা ভাইরাসকে সঙ্গী করেই বাঁচতে শিখার জন্য দেশবাসীকে আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

লকডাউনের কারণে পাকিস্তানে বেকার হয়ে পড়েছেন অনানুষ্ঠানিক আড়াই কোটি শ্রমিক ও কর্মী। তাদের কাজ চালু করার জন্য এই লকডাউন প্রত্যাহার প্রয়োজন হয়ে পড়েছে।

ওদিকে প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক বিশেষ সহকারী ডা. জাফর মির্জা দেশের স্থানীয় ওষুধ প্রস্তাতকারকদের প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে আলাদা এক সংবাদ সম্মেলনে ঘোষণা দিয়েছেন, শিগগিরই করোনা ভাইরাস চিকিৎসায় যুক্তরাষ্ট্রে স্বীকৃত রেমডেসিভির ওষুধ উৎপাদন শুরু করতে যাচ্ছে পাকিস্তান। এই ওষুধটি যুক্তরাষ্ট্রে করোনা রোগীদের চিকিৎসায় ভাল ফল দিয়েছে।

অন্যদিকে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, যদি অনানুষ্ঠানিক কর্মজীবীর একটি পরিবারে গড়ে ৬ জন সদস্য থাকেন। তার অর্থ হলো লকডাউনে ক্ষতিগ্রস্ত হয়েছেন ১৫ কোটি মানুষ। আমরা লকডাউন আরোপ করে এই ভাইরাসকে নিয়ন্ত্রণ করতে পারি।

কিন্তু আমরা কি একে থামাতে পারবো? বিজ্ঞানীরা বলেছেন, এ বছরের মধ্যে কোনো টীকা আসছে না। তাই আমাদেরকে এই ভাইরাস সঙ্গে নিয়েই বেঁচে থাকা শিখতে হবে।

আরও পড়ুন

×