কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদকে পেয়ে উচ্ছাসিত রংপুরের শিক্ষার্থীরা

প্রকাশিত: 30/09/2019

বিশেষ প‍্রতিনিধিঃ

কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদকে পেয়ে উচ্ছাসিত রংপুরের শিক্ষার্থীরা

সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় মুখ মোঃ তৌহিদুজ্জামান প্রতিনিয়ত বেকার শিক্ষার্থীদের জন্য কাজ করে চলছেন। সম্প্রতি ঘুরে বেড়াচ্ছেন একের পর এক জেলা। দেখা করছেন বিভিন্ন টিটিসি, টিএসসি ও পলিটেকনিক এর প্রতিষ্ঠান প্রধান থেকে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের সাথে। এ সপ্তাহে ঘুরে আসলেন রংপুর শহর থেকে।

বিভিন্ন জেলায় ঘুরে বেড়ানোর সংবাদ গণমাধ্যমে দেখে তৌহিদুজ্জামানকে আমন্ত্রণ জানায় রংপুরের শিক্ষার্থীরা। আমন্ত্রণ গ্রহণ করে গত শুক্রবার পৌঁছে যায় রংপুরে। তাকে কাছে পেয়ে উচ্ছাস প্রকাশ করে শিক্ষার্থীরা। ঘুরে দেখে রংপুর টিটিসি, টিএসসি। এ দুই প্রতিষ্ঠান পরিদর্শন করে যায় রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট এ। সেখানে এই তরুণ ফেরিওয়ালাকে অভ্যর্থনা জানায় প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম শাওন। সময় প্রদানের করার জন্য মোঃ শহিদুল ইসলাম শাওন স্যারের প্রতি কৃতজ্ঞতা জানায় তৌহিদ। এসময় শুভানুধ্যায়ী শিক্ষার্থীদের পাশাপাশি আরও উপস্থিত ছিলেন ইআইটি’র প্রধান প্রশিক্ষক জনাব মোঃ ছিদ্দিক।

উপস্থিত রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীদের সাথে আলোচনা করে বেকারমুক্ত ও সমৃদ্ধশালী দেশ গড়তে শিক্ষার্থীদের ভূমিকা নিয়ে। শিক্ষার্থীদের হাতের কাজে দক্ষতা বৃদ্ধির পরামর্শও দেয় তৌহিদ।

এমন শত শত শিক্ষার্থীর মাঝে আলোর পথের গল্প শুনাতে একের পর এক প্রতিষ্ঠানে ভ্রমণ করতে দৃঢ় প্রত্যয়ী তৌহিদ।

আরও পড়ুন

×