চীনা সেনাবাহিনী ৫ ভারতীয় যুবককে ধরে নিয়ে গেছে

প্রকাশিত: 05/09/2020

আন্তর্জাতিক ডেস্ক:

চীনা সেনাবাহিনী ৫ ভারতীয় যুবককে ধরে নিয়ে গেছে

ভারতের অরুণাচল প্রদেশ থেকে পাঁচ যুবককে চীনা সেনাবাহিনী পিপলস লিবারেশন আর্মির (পিএলএ) জওয়ানরা অপহরণ করে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। অরুণাচল প্রদেশের কংগ্রেস বিধায়ক নিনং এরিং এসংক্রান্ত অভিযোগ করেছেন। তিনি বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টুইট করে দেশটির প্রধানমন্ত্রীর দফতরকেও জানিয়েছেন।

অরুণাচল প্রদেশ রাজ্যের আপার সুবর্ণসিরি জেলার নাচো সার্কল এলাকা থেকে পাঁচ যুবককে আজ শনিবার ভোরে অপহরণ করা হয় বলে সন্দেহ করা হচ্ছে। অপহৃতদের এক জনের ভাইর প্রকাশ রিংলিং কেন্দ্রীয় সরকার ও সেনাবাহিনীর উদ্দেশ্যে টুইট করে অপহরণের বিষয়টি জানান।


তনু বাকার, প্রশাত রিংলিং, নগরু দিরি, দোংতু এবিয়া ও তচ সিংকম নামের অপহৃতরা সকলেই স্থানীয় তাজিন সম্প্রদায়ের। কংগ্রেস বিধায়ক নিনং এরিং জানান, পাঁচ যুবককে পিপলস লিবারেশন আর্মির সেনারা অপহরণ করেছেন বলে তিনি অভিযোগ পেয়েছেন। 

অরুণাচল পুলিশের ডিজি আর আর উপাধ্যায় বলেন, আজ ভোরে নাচো সার্কলের সেরা-৭ এলাকার একটি জঙ্গল থেকে পাঁচ যুবককে অপহরণ করা হয়েছে। তবে অপহৃতদের পরিবারের পক্ষ থেকে সরকারিভাবে কোনও অভিযোগ পুলিশ পায়নি। ভারতীয় সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে।

 
অরুণাচল প্রদেশের পুলিশ সূত্রে খবর, যেখান থেকে পাঁচ যুবককে অপহরণ করা হয়েছে সেই সেরা-৭ এলাকা থেকে ভারত-চীন প্রকৃত নিয়ন্ত্রণরেখা ১০০ কিলোমিটার দূরে। ওই যুবকরা খুব ভোরে সেরা-৭ এলাকার জঙ্গলে গিয়েছিলেন গাছের গুল্ম সংগ্রহ করতে। তাদের ভোর পাঁচটা নাগাদ অপহরণ করা হয় বলে সন্দেহ করা হচ্ছে।

কংগ্রেস বিধায়ক নিনং এরিং অপহরণের বিষয়টি প্রধানমন্ত্রীর দফতরকেও টুইট করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন। পার্সটুডে

আরও পড়ুন

×