মার্কিন নির্বাচনে ‘হস্তক্ষেপের চেষ্টা’ নিয়ে যা বলছে ইরান

প্রকাশিত: 22/10/2020

আন্তর্জাতিক ডেস্ক:

মার্কিন নির্বাচনে ‘হস্তক্ষেপের চেষ্টা’ নিয়ে যা বলছে ইরান

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ আবারও অস্বীকার করেছে ইরান। এ বিষয়ে মার্কিন গোয়েন্দা প্রধানের বক্তব্য প্রত্যাখ্যান করেছে দেশটি। 

এ বিষয়ে জাতিসংঘে ইরানি মিশনের মুখপাত্র আলী রেজা মিরইউসেফি বলেন, মার্কিন দাবি ভিত্তিহীন। ইরান কোনো দেশের নির্বাচনে হস্তক্ষেপ করে না বরং যুক্তরাষ্ট্রই অন্যান্য দেশের নির্বাচনে হস্তক্ষেপ করে থাকে।

তিনি আরও বলেন, মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের কোনো আগ্রহই আমাদের নেই। মার্কিন নির্বাচনের ফলাফল তেহরানের কাছে গুরুত্ব বহন করে না। খবর ইরনার। 

বুধবার আকস্মিক আয়োজন করা এক সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা সংস্থার পরিচালক জন র‌্যাটক্লিফ অভিযোগ করে বলেন, মার্কিন নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থীর সমর্থক ভোটারদের কাছে হুমকি দিয়ে ইমেইল পাঠাচ্ছে ইরান।

অস্থিরতা উসকে দেয়ার উদ্দেশ্যেই ইমেইলগুলো পাঠানো হয়েছে বলে মন্তব্য করেছেন তিনি। বিষয়টি নিয়ে তাৎক্ষনিক প্রতিক্রিয়া জানান জাতিসংঘে অবস্থিত ইরানি মিশনের মুখপাত্র আলী রেজা মিরইউসেফি। 

তিনি বলেন, বিশ্বের সামনে এটা স্পষ্ট যে- যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ মহল থেকে আসন্ন নির্বাচনের সম্ভাব্য ফলাফলকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চলছে। ইরানের বিরুদ্ধে নতুন অভিযোগও মার্কিন নির্বাচন পদ্ধতির নিরাপত্তার বিষয়ে সেদেশের ভোটারদের মধ্যে অনাস্থা সৃষ্টির চেষ্টার অংশ।

আরও পড়ুন

×