আজ ক্ষমতা আছে, আগামীকাল নাও থাকতে পারে: কাদের

প্রকাশিত: 23/11/2020

নিউজ ডেস্ক:

আজ ক্ষমতা আছে, আগামীকাল নাও থাকতে পারে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ ক্ষমতা আছে, কাল নাও থাকতে পারে। ক্ষমতা কচু পাতা পানির মতো। খারাপ আচরণ সমস্ত উন্নয়নকে ম্লান করে দেয়। তাই যে কোন উন্নয়ন বাধাগ্রস্থ করতে খারাপ আচরণই যথেষ্ট।

সোমবার দুপুর ১২ টায় বসুরহাট পৌরসভা হলরুমে কোম্পানীগঞ্জ উপজেলার ১৯ টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন শেষে উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সাতজন নেতার স্মরণে ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি দেশের শান্তি নষ্ট করছে। পরিস্থিতি স্থিতিশীল করার পরিবর্তে অস্থিতিশীল করার চেষ্টা করার মতো এমন কিছু নেই, যা তারা করছে না। তবে যে কোন পরিবর্তনে নির্বাচনের জন্য অপেক্ষা করতে হবে।

কাদের বলেন, বিএনপি মুখে গনতন্ত্রের কথা বললেও গোপনে অগণতন্ত্রের অনুশীলন করে। তারা কথায় কথায় মহাসড়ক দখল করার হুমকি দেয়, অথচ আন্দোলনে ডাক দিয়ে নেতারা ঘরে বসে থাকে। জনগণ আপনাদের রাজপথ ইজারা দেয়নি যে আপনারা এটি দখল করবেন। জনগণের রাজপথ কিভাবে মুক্ত রাখতে হয়, আওয়ামী লীগ তা জানে।

তিনি আরও বলেন, বিএনপির সকল ষড়যন্ত্রের জবাব আওয়ামী লীগ দিতে জানে। মহাসড়কে আওয়ামী লীগকে ভয় দেখাবেন না। দেশের মানুষ ইতোমধ্যে রাস্তায় আন্দোলনে বিএনপির সক্ষমতা বুঝতে পেরেছে।

এ সময় তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, শক্তি আজ আছে, আগামীকাল নাও থাকতে পারে। তাই যে কোন খারাপ আচরণ চলমান বিকাশকে ম্লান করে দেয়। তরুণ প্রজন্মের মধ্যে অনেকের প্রবণতা রয়েছে যে, রাজনীতিতে প্রবেশ করে অর্থোপার্জন করা যায়। এক্ষেত্রে রাজনীতিতে নেতৃবৃন্দকে আদর্শ শিক্ষকদের মতো কাজ করে দিক নির্দেশনা দিতে হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ থাকতে হবে। মানুষের প্রতি ভালবাসা দেখাতে হবে।


 

আরও পড়ুন

×