ক্রিসমাসের পর করোনার পরিস্থিতি আরও খারাপ হতে পারে: ফাউসি

প্রকাশিত: 10/12/2020

ডে-নাইট নিউজ ডেস্ক:

ক্রিসমাসের পর করোনার পরিস্থিতি আরও খারাপ হতে পারে: ফাউসি

বিশ্বে করোনার আক্রমণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশ যুক্তরাষ্ট্র। দিন দিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এসব পরিস্থিতির মধ্যেই আসন্ন ক্রিসমাসের পরে করোনার সংক্রমণ আরও বাড়বে বলে মার্কিন যুক্তরাষ্ট্রের সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্টনি ফাউসি সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, ক্রিসমাসের পর করোনার পরিস্থিতি থ্যাঙ্কস গিভিং ডে’র চেয়ে আরও ভয়াবহ হতে পারে।

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতিদিন গড়ে দুই লাখের মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। ক্যালিফোর্নিয়ায় সংক্রমন বাড়ায় আবারও লকডাউন জারি করা হয়েছে। পাশাপাশি অন্যান্য রাজ্যে রেকর্ড সংখ্যক সংক্রমণ বাড়ছে। জন হপকিন্সের মতে, যুক্তরাষ্ট্রে ১ কোটি ৪৭ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২ লাখ ৮২ হাজার ৫ শত জন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ উঠেছে করোনা মোকাবেলা মাস্কসহ অন্যান্য পদক্ষেপ নিতে তিনি ব্যর্থ হয়েছেন। এছাড়া বিভিন্ন রাজ্যগুলো ভিন্ন ভিন্ন পদক্ষেপ গ্রহণ করায় ভাইরাস মোকাবেলা জটিল উয়ে উঠেছে।

ড. অ্যান্থনি ফাউসি বলেছেন, থ্যাঙ্কসগিভিংয়ের চেয়ে ক্রিসমাস সম্পর্কে তিনি বেশি উদ্বিগ্ন  কারণ ছুটির দিন দীর্ঘ হওয়ায় পরিস্থিতি আরও জটিল হতে পারে।


 

আরও পড়ুন

×