নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে ঘেরাও করে রাখা হয়েছে বাড়ি 

নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে ঘেরাও করে রাখা হয়েছে বাড়ি 

বিক্ষোভকারীরা ক্ষমতা ত্যাগ না করা পর্যন্ত নেতানিয়াহুর বাড়ির সামনে ঘেরাও করে রাখবেন বলে জানিয়েছেন। খবর হারেৎজ ও জেরুজালেম পোস্ট

শনিবার কমপক্ষে ২ হাজার বিক্ষোভকারী পবিত্র জেরুজালেম আল-কুদস-এ নেতানিয়াহুর সরকারী বাসভবনের সামনে জমায়েত হন। এছাড়া কয়েকশো লোক সিজরিয়া শহরে নেতানিয়াহুর ব্যক্তিগত বাড়িতেও অবস্থান নেয়। তারা অঙ্গীকার করেন নেতানিয়াহু পদত্যাগ না করলে তারা সেখান থেকে ফিরে যাবেন না।

বিক্ষোভকারীরা ২৫ সপ্তাহ ধরে নেতানিয়াহুর পদত্যাগের জন্য বিক্ষোভ করে আসছেন। এদিকে, বিক্ষোভকারীরা নেতানিয়াহুকে "প্রধানমন্ত্রী" পরিবর্তে "অপরাধমন্ত্রী" বলে অভিহিত করেছেন।

শনিবার, বিক্ষোভকারীরা ইসরায়েলের অন্যান্য শহরেও মিছিল করে। নেতানিয়াহুকে হটাতে বিক্ষোভকারীরা ২৫ সপ্তাহ ধরে বিক্ষোভ করছেন।

মারাত্মক করোনভাইরাস মহামারী পরিচালনায় বিভিন্ন অনিয়মের অভিযোগও তাঁর বিরুদ্ধে রয়েছে। সাধারণ ইসরায়েলরাও নেতানিয়াহুর উপর রাগন্বিত।

গত সপ্তাহে, তার বাড়ির সামনে অবস্থান গ্রহণের সময় ২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। এর প্রতিবাদে বিক্ষোভকারীরা তার বাড়ি ঘেরাও করে।

তারা বলেছে যে নেতানিয়াহু পদত্যাগ না করা পর্যন্ত তার বাড়ির ঢোকা এবং প্রবেশ পথ বন্ধ থাকবে এবং তাকে তার বাসায় অবরুদ্ধ রাখা হবে।

উল্লেখ্য, নেতানিয়াহু জার্মানি থেকে সাবমেরিন ক্রয় করার সময় ২ বিলিয়ন ডলার আত্মসাৎ করার অভিযোগের রয়েছে এবং তার বিরুদ্ধে আদালতে মামলা চলছে।
 

আরও পড়ুন

×