ফিলিস্তিনের হামাস ৩০টি মুসলমান দেশকে চিঠি 

ফিলিস্তিনের হামাস ৩০টি মুসলমান দেশকে চিঠি 

বর্ণবাদী ও দখলদারী ইসরায়েলের সাথে মুসলিম ও আরব দেশগুলোর মধ্যে সম্পর্ককে স্বাভাবিককরণকে একটি বড় রাজনৈতিক অপরাধ বলে উল্লেখ করেছেন। হামাসের প্রধান ইসমাইল হানিয়া ৩০টি মুসলিম দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের উদ্দেশ্যে এসম্পর্কে একটি চিঠি লিখেছেন।

বৃহস্পতিবার চিঠিতে লেখা হামাস নেতা বলেন, বেশ কয়েকটি আরব দেশ ইসরায়েলের সাথে সাম্প্রতিক সময়ে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করার কারণে ফিলিস্তিনিদের বিরুদ্ধে আগ্রাসন বাড়িয়ে তুলতে ইসরায়েল সেনাদের সাহস দিয়েছে। পাশাপাশি গাজা উপত্যকায় তাদের অবরোধ অব্যাহত রাখছে। 

ফিলিস্তিনিদের উপর তীব্র আক্রমণ, জমি দখল, নতুন অবৈধ ইহুদি বসতি স্থাপন, পবিত্র জেরুজালেম আল-কুদস শহরকে ইহুদীকরণ এবং পবিত্র আল-আকসা মসজিদকে বিভক্ত করার ইসরায়েলের হীন প্রচেষ্টা কাজের উদাহরণ তুলে করেন। 

ইসমাইল হানিয়া স্পষ্ট জানিয়েছেন, বর্ণবাদী ইসরায়েলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার সাম্প্রতিক প্রক্রিয়া পুরো মুসলিম উম্মাহর স্বার্থের জন্য হুমকিস্বরূপ এবং ফিলিস্তিনি জনগণকে পিঠে ছুরিকাঘাত করার সামিল। ইসমাইল হানিয়া ইসরায়েলের সাথে সম্পর্কের স্বাভাবিকরনের সম্পর্কেযুক্ত মুসলিম দেশ ও নেতাদের বিশ্বাসঘাতকতা বলেও অভিহিত করেছেন।
 

আরও পড়ুন

×