কৃষ্ণ সাগরের সেই বিলাসবহুল ভবনের মালিক পুতিন নন, রটেনবার্গ

কৃষ্ণ সাগরের সেই বিলাসবহুল ভবনের মালিক পুতিন নন, রটেনবার্গ

রাশিয়ান ধনকুবের ব্যবসায়ী আর্কাদি রটেনবার্গ বলেছেন, তিনিই কৃষ্ণ সাগরের বিলাসবহুল সেই ভবনের মালিক - রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন নয়।

বিশাল প্রাসাদ সম্পর্কে সাম্প্রতিক তদন্তের সংবাদটি গত সপ্তাহে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল এবং কয়েক লক্ষ মানুষ ইতিমধ্যে প্রাসাদের ভিডিওটি দেখেছে।

এই সপ্তাহের শুরুতে, রাশিয়ান রাষ্ট্রপতি বলেন, তার প্রতিপক্ষ আলেক্সি নাভালনি সোশ্যাল মিডিয়ায় বিলাসবহুল ভবনের একটি ভিডিও ফাঁস করেছেন। তিনি আরও দাবি করেছেন যে প্রাসাদটি কখনও তাঁর নয়।

পুতিনের ঘনিষ্ঠ সহযোগী রোটেনবার্গ আজ (শনিবার) প্রকাশ্যে মালিকানা দাবি করেছেন। ভিডিওটিতে অভিযোগ করা হয়েছে যে পুতিনের কোটিপতি বন্ধুরা কৃষ্ণ সাগরের তীরে এই প্রাসাদটিকে অর্থায়ন করেছিল। প্রাসাদটিতে জুয়ার ক্যাসিনো, একটি আইস স্কেটিং রিঙ্ক এবং একটি আঙ্গুর খেত রয়েছে বলে জানানো হয়।

প্রাসাদে রোটেনবার্গের মন্তব্যটি ক্রেমলিনপন্থী ম্যাশ টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা একটি সাক্ষাত্কারে এসেছিল। ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি এরপর এই খবরটি নিশ্চিত করে।

রোটেনবার্গ তার তথ্য অফিসের বরাতে উদ্ধৃত দিয়ে বলেছে, "কয়েক বছর আগে ভবনের সাথে জড়িত কিছু পাওনাদারদের সাথে আমার একটি চুক্তি হয়েছিল এবং কিছুদিন আগে এই সম্পত্তির মালিকানা আমার হাতে এসেছে"। রোটেনবার্গ আরও বলেন সম্পত্তির কাজ আগামী "দুই বছরে" শেষ হবে। তিনি বলেন, এই বিলাস বহুল ভবনটি একটি এপার্টমেন্ট হোটেল হিসেবে তৈরি করা হবে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন

×