বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলছে ১৭ মে এবং ক্লাস শুরু ২৪ মে

বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলছে ১৭ মে এবং ক্লাস শুরু ২৪ মে

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান ২৪ মে থেকে শুরু হবে এবং আবাসিক হলগুলো খুলবে ১৭ মে। আর স্কুল কলেজগুলো খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেবে ২৮ ফেব্রুয়ারির পর।

আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে অনলাইনে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এসব বিষয়ে জানান।

শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি সম্মেলনে  বলেন, 'দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে ২৪ মে থেকে এবং আবাসিক হলগুলো খুলে দেয়া হবে ১৭ মে। এর আগে সব ধরণের পাঠদান ও পরীক্ষা বন্ধ থাকবে।'

তিনি আরও জানান, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার আগে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের টিকা দেয়া হবে বলে জানিয়েছেন।

গত ২০২০ সালে ১৭ মার্চ হতে করোনার কারণে সব শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর ধাপে ধাপে সর্বশেষ ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি বাড়ানো হয়।

বর্তমানে তুলনামূলক করোনার প্রাদুর্ভাব কম হওয়ায় বিভিন্ন মহল হতে শিক্ষা-প্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার ব্যাপারে দাবি উঠতে থাকে। এসব দাবীতে ছাত্রছাত্রীরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আন্দোলন করতে থাকে।

গত কয়েকদিন আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা আবাসিক হলগুলোর তালা ফেলে প্রবেশ করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতে আন্দোলন ছড়িয়ে পড়ছে।

আরও পড়ুন

×