করোনাতে কর্মহীন হয়ে পড়া রাঙ্গুনিয়া উপজেলায় শিল্পীদের জন্য ভালোবাসার উপহার দিলেন সংস্কৃতিকর্মীরা।।

করোনাতে কর্মহীন হয়ে পড়া রাঙ্গুনিয়া উপজেলায়  শিল্পীদের জন্য  ভালোবাসার উপহার দিলেন সংস্কৃতিকর্মীরা।।

 কঠোর লকডাউন এর ফলে দেশের অন্যান্য সেক্টর এর মতো শিল্প সাহিত্য অঙ্গনে নেমে আসে চরম অনিশ্চয়তা।   পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কার্যত বন্ধ রয়েছে সকল প্রকার সাংস্কৃতিক অনুষ্ঠান সহ নানা ধর্মীয় আচার অনুষ্ঠান এবং সামাজিক অনুষ্ঠান। এমতাবস্থায় বেকার হয়ে বসে আছেন রাঙ্গুনিয়া  সহ দেশের অনেক শিল্পী এবং যন্ত্রশিল্পী।  তাই করোনাকালীন সময়ে রাঙ্গুনিয়া  উপজেলা  শিল্পীদের প্রতি " ভালোবাসার হাত " নিয়ে পাশে দাঁড়িয়েছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঝুলন দত্ত এবং বিশিষ্ট যন্ত্র শিল্পী শিবু দাশ। 
গত বুধবার এবং বৃহস্পতিবার   রাঙ্গুনিয়ার প্রত্যন্ত অঞ্চলের ৩০  জন কন্ঠ  শিল্পী এবং যন্ত্র শিল্পীদের  দোয়ারে দোয়ারে গিয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী পৌঁছে দেন তারা। 
এইসময় নাট্য পরিচালক আইয়ুব মাহমুদ এবং যন্ত্র শিল্পী  অভিজিৎ দাশ কিষান উপস্থিত ছিলেন। 
সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঝুলন দত্ত জানান, করোনাকালীন সময়ে সরকারি বিধিনিষেধ এর ফলে সকল প্রকার সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় এই শিল্পের সাথে জড়িত অনেক কলাকুশলী বেকার হয়ে বসে আছে।  তাই আমরা তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। 
রাঙ্গুনিয়ার বিশিষ্ট যন্ত্র শিল্পী শিবু দাশ জানান,  তাদের এই কাজে অনেকে মানবতার হাত প্রসারিত করেছেন, তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।
নাট্য পরিচালক আইয়ুব মাহমুদ তাদের এই কাজে বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানান।

আরও পড়ুন

×