চরমোনাই পীরকে ব্যঙ্গ করায় লক্ষ্মীপুরের কমলনগরে জেএসডি নেতার বিরুদ্ধে মামলা

চরমোনাই পীরকে ব্যঙ্গ করায় লক্ষ্মীপুরের কমলনগরে জেএসডি নেতার বিরুদ্ধে মামলা

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও দলটির সিনিয়র নায়বে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাইকে নিয়ে সোস্যাল মিডিয়ায় ব্যঙ্গ করে পোস্ট করায় জেএসডির দুই নেতার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার ২২ এপ্রিল দুপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ কমলনগর উপজেলা শাখার মাওলানা হোসাইন আহমাদ নামের এক নেতা বাদী হয়ে এই মামলা দায়ের করেন। অভিযুক্ত দুই জেএসডি নেতা হলেন চরমার্টিন এলাকার ছিদ্দিক উল্লাহর পুত্র জেএসডির নেতা বাবুল মুন্সী ও একই এলাকার সহীদ উল্লাহর পুত্র দেলোয়ার হোসেন।

মামলার এজহার সুত্রে জানাযায়,গত বুধবার (২০ এপ্রিল) রাত সাড়ে সাত ঘটিকার সময় চরমার্টিন ইউনিয়নের মুন্সীরহাট এলাকার ছিদ্দিকুল্লাহ মুন্সীর ছেলে জেএসডি নেতা বাবুল মুন্সী তার নিজস্ব ফেসবুক আইডি থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও দলটির সিনিয়র নায়বে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাইর ছবিসহ নানা অশ্লীল মন্তব্য লিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ব্যঙ্গচিত্র পোষ্ট করলে বিষয়টি নিয়ে লক্ষ্মীপুর,কমলনগর ও রামগতি উপজেলায় দলটির নেতাকর্মী ও চরমোনাই পীরের ভক্ত মুরিদানের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

এই ঘটনাকে কেন্দ্র করে যে কোন সময় বিক্ষোভ মিছিল ও ঘেরাও কর্মসুচি সহ কমলনগর উপজেলায় ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে।এছাড়া পীর সাহেব চরমোনাইকে নিয়ে ফেসবুকে তার এই ধরনের পোস্ট ধর্মীয় সহিংসতা সৃষ্টির আশংকা থাকায় কমলনগর উপজেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে তারা আইনের আশ্রয় নেন।

এজাহারে আরও উল্লেখ করা হয়, এর আগেও জেএসডি নেতা বাবুল মুন্সী চরমোনাই পীরকে নিয়ে নানা কুরুচিপূর্ণ ও মিথ্যা পোস্ট করেছে। এছাড়া আলেম ওলামাদেরকে সরকার ও সরকারী দলের মুখোমুখি করে রক্তপাত করার মিশন নিয়ে মুন্সীরহাট এলাকায় নানা ষড়যন্ত্রে মেতে উঠেন বলে জানান ঐ এলাকার শতাধিক মানুষ। মামলার বাদী মাওলানা হোসাইন আহমাদ জানান,কমলনগর-রামগতি উপজেলায় কয়েকজন ব্যাক্তি তাদের নিজস্ব ফেইসবুক আইডি থেকে কয়েকদিন যাবত ইসলামী আন্দোলন বাংলাদেশ ও পীর সাহেব চরমোনাই কে নিয়ে নানা অশ্লীল মন্তব্য লিখে ফেসবুক পোস্ট করে ওলামায়ে কেরাম ও চরমোনাই পীরের ভক্ত মুরিদান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীদেরকে সহিংসতা সৃষ্টি করার জন্য উস্কে দিচ্ছে।

বিষয়টি নিয়ে দলীয় ভাবে তারা ঐ সব আইডিগুলো খুঁজে বের করে আইনিভাবে মোকাবেলা করবেন।এছাড়া বাবুল মুন্সী নামের এই লোকটি সব সময় ইসলাম ও মুসলমানদের মধ্যে ধর্মীয় সহিংসতা সৃষ্টি করার জন্য ফেসবুকে নানা কুরুচিপূর্ণ-বিতর্কিত ও সরকারী বিরোধী উস্কানিমূলক নানা পোস্ট করে ওলামায়ে কেরামদের মধ্যে সংঘাত সৃষ্টি করার জন্য পাঁয়তারা করে আসছে।তাই আমরা আইনের আশ্রয় নিয়েছি।

এ ব্যাপারে অভিযুক্ত জেএসডি নেতা বাবুল মুন্সী বলেন,আমিতো সরকারের বিরুদ্ধেও নানা পোস্ট করেছি।গনতন্ত্র রক্ষায় এগুলো করতেই পারি। কমলনগর থানার অফিসার ইনচার্জ ওসি মোসলেহ উদ্দীন অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন বিষয়টি তদন্ত করার জন্য ফাঁড়ি থানায় পাঠানো হয়েছে।তদন্ত সাপেক্ষে আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন

×