বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

আন্তর্জাতিক শ্রমিক দিবস বা সচারাচর মে দিবস নামে অবিহিত। প্রতি বছর পয়লা মে তারিখে সারাবিশ্বে এটা উদযাপন করা হয় ৷ এটি আন্তর্জাতিক শ্রমিক আন্দোলনের দিবস।

পয়লা মে দিবস উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আজ আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এ পথে ১৪ দিনের ভ্রমণ নিষেধাজ্ঞার মধ্যে দূতাবাস থেকে ছাড়পত্র নিয়ে আটকে পড়া পাসপোর্টধারী যাত্রীদের ফেরত আসা সচল রয়েছে।

বাণিজ্য বন্ধের বিষয়টি নিশ্চিত করে বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, শ্রমিক দিবস বা পয়লা মে দিবসে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল স্থল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে।

তিনি আরো বলেন, বন্ধের মধ্যে বন্দরে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য নিরাপত্তা জোরদার করার নির্দেশনা দেওয়া হয়েছে। ২রা মে সকাল থেকে পুনরায় বাণিজ্য সচল হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, মে দিবসে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও শর্ত মেনে দুই দেশের মধ্যে নিষেধাজ্ঞার আগে যারা গমন করেছিলেন তারা ফিরছেন। তবে ২৬ এপ্রিল থেকে এ পথে নতুন করে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত দুই সপ্তাহের জন্য বন্ধ রয়েছে।

 

আরও পড়ুন

×