কাস্টম হাউস বেনাপোল থেকে তিন চোর আটক

কাস্টম হাউস বেনাপোল থেকে তিন চোর আটক

কাস্টম হাউস বেনাপোল থেকে তিন চোরকে আটক করা হয়েছে। রবিবার দিবাগত গভীর রাতে তাদের আটক করে বেনাপোল কাস্টম হাউসে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকা আনছার সদস্য'রা। এসময় তাদের নিকট থেকে একটি নাট বল্টু খোলা রেঞ্জ উদ্ধার করে।

আটককৃতরা হলো, বেনাপোল পোর্ট থানাধীন ভবেরবেড় গ্রামের ইমারুল হকের ছেলে নয়ন হোসেন (২৬), একই গ্রামের আমিনুর রহমানের ছেলে ইয়ামিন (২৩) ও আব্দুর রশিদের ছেলে সিহাব হোসেন (২৪)।

আটক নয়ন হোসেন বলেন, আমরা ভারত থেকে চাউল নিয়ে আসা ওয়াগন থেকে চাউল চুরি করি। কাস্টমে চুরি করতে আসি নাই। জিআরপি পুলিশ ধাওয়া করলে আমরা পালাতে বেনাপোল কাস্টম হাউসের দেয়াল টপকিয়ে প্রবেশ করি। এরপর  সেখান থেকে আনছার সদস্যরা আমাদের আটক করে।

বেনাপোল কাস্টম হাউসে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনছার এর প্লাটুন কমান্ডার আবুল কালাম আজাদ বলেন, আমাদের আনছার সদস্য'রা রাতে কর্তব্য পালন কালে দেখে কাস্টম হাউসের ভিতর তিন জন অপরিচিত লোক। তখন আরিফুল ইসলাম নামে আনছার সদস্য তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা ওয়াগন থেকে চাউল চুরির কথা স্বীকার করে। পুলিশ এর ভয়ে পালাতে তারা কাস্টমের পাচিলের মধ্যে প্রবেশ করে।

তিনি আরো বলেন, আমি এবং আমার সদস্য'রা নিরাপত্তার কাজে সার্বোক্ষনিক নিয়োজিত। কোন অপরিচিত লোক দেখলে তাদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়ে হাউসে প্রবেশ করতে অনুমতি দেই।

এ ব্যাপারে কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল হক বলেন, আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে।
 

আরও পড়ুন

×