সংবাদ সম্মেলনে যুবলীগ নেতা মুরাদ হোসেন

সংবাদ সম্মেলনে যুবলীগ নেতা মুরাদ হোসেন

সংবাদ সম্মেলনে যুবলীগ নেতা মুরাদ হোসেন
দলের ভাবমূর্তি নষ্ট করতেই দলীয় পরিচয় দিয়ে বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন করা হয়েছে


দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা শাখা আওয়ামী যুবলীগ নেতা মুরাদ হোসেনের বিরুদ্ধে ‘ফুলবাড়ীতে ধর্ষণ মামলায় যুবলীগ নেতা আটক’ শীর্ষক সংবাদ প্রকাশ এবং তা ফেসবুকে ছড়িয়ে দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার সকাল ১০টায় দিনাজপুরের ফুলবাড়ী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ ফুলবাড়ী উপজেলা শাখার সদস্য ও চৌরাইট মহেশপুর উচ্চ বিদ্যালয়ের গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক মুরাদ হোসেন সরকার। 
লিখিত বক্তব্যে মুরাদ হোসেন বলেন, প্রকৃত ঘটনা হচ্ছে, ফুলবাড়ী উপজেলার উত্তর লক্ষ্মীপুর বাজার এলাকার মোঃ সিরাজুল ইসলামের মেয়ে মোছাঃ জান্নাতুন ফেরদৌস শিমু প্রেম ঘটিত বিষয়কে কেন্দ্র করে গত ২১ মে শুক্রবার ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করে। ওই মামলায় রহস্যজনকভাবে আমাকে ২নং আসামী করা হয়। মামলায় ১নং আসামী আমার ভাতিজা পলাশকে ধর্ষণের আসামী করা হলেও আমাকে ওই ঘটনায় সহযোগী হিসেবে দেখানো হয়। ওই মামলার প্রেক্ষিতে আমাকে ২২ মে সন্ধ্যা ৭টায় আমাকে ফুলবাড়ী থানার ওসি-তদন্ত মাহামুদুল হাসান দেখা করার কথা বলে ডেকে আনেন। পরে জানানো হয়েছে আমাকে ওই মামলায় গ্রেপ্তার করা হয়েছে। ওই রাতেই উভয় পরিবারের সম্মতিতে মামলার বাদী জান্নাতুন ফেরদৌস শিমুর সাথে পলাশের বিয়ে সম্পন্নও হয়। পরদিন ২৩ মে আমাকে আদালতে প্রেরণ করা হলে বিজ্ঞ আদালত আমাকে জামিন মঞ্জুর করেন। ওই ঘটনাকে কেন্দ্র করে কয়েকজন সাংবাদিক তাদের কয়েকটি গণমাধ্যমে আমার দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য ‘ফুলবাড়ীতে ধর্ষণ মামলায় যুবলীগ নেতা আটক’ শিরোনামে একটি মনগড় সংবাদ পরিবেশন এবং প্রকাশ করা হয়েছে। পরিবর্তীতে ওই সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেস বুকে শেয়ার করার মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। এতে করে আমার ব্যক্তিগত ও দলীয় ভাবমূর্তি ও সামাজিক মর্যাদা চরমভাবে ক্ষুন্ন হয়েছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে আগামীতে সাংবাদিকতার নামে অপসাংবাদিকর মাধ্যমে ব্যক্তি বিশেষের দলীয়, ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক ভাবমূর্তি ক্ষুণœ না করাসহ ফেসবুকে ছড়িয়ে না দেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ করছি। একই সাথে দেশ ও জাতির কল্যাণে দায়িত্বশীল সাংবাদিকদের ভূমিকা আশা করছি। সংবাদ সম্মেলনে মুরাদ হোসেন সরকারের চাচা নবাব আলী উপস্থিত ছিলেন। 
 

আরও পড়ুন

×