ফুলবাড়ীর খয়েরবাড়ী-দৌলতপুর ক্যানেলের নির্মাণ কাজের উদ্বোধন

ফুলবাড়ীর খয়েরবাড়ী-দৌলতপুর ক্যানেলের নির্মাণ কাজের উদ্বোধন

তিন হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরসনে ৪৫ লাখ টাকা ব্যয়ে
ফুলবাড়ীর খয়েরবাড়ী-দৌলতপুর ক্যানেলের নির্মাণ কাজের উদ্বোধন


দিনাজপুরের ফুলবাড়ীর তিন হাজার বিঘা ফসলি জমির জলাবদ্ধতা নিরসনে গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় ৪৫ লাখ টাকা ব্যয়ে ক্যানেল নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।
প্রধান অতিথি হিসেবে ক্যানেলের নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। 
উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমানের সভাপতিত্বে আয়োজিত ক্যানেলের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা প্রকৌশলী এসএএম রায়হানুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. আবু তাহের ও ইউপি চেয়ারম্যান মো. আব্দুল আজিজ মন্ডল।
উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান বলেন, ক্যানেল নির্মাণ না হওয়ার কারণে খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নের তিন হাজার বিঘা জমি দীর্ঘ পাঁচ বছর ধরে জলাবদ্ধতায় নিমর্জ্জিত থাকায় চাষাবাদ বন্ধ হয়েছিল। গত বছর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি মহোদয়ের দিক নির্দেশনায় এবং তৎকালীন জেলা প্রশাসকের তত্ত্বাবধানে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে জমির জলাবদ্ধতা নিরসনের জন্য ক্যানেল খুড়ে দিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়। এতে করে এ বছর ওই জমিগুলোতে ইরিবোরোর বাম্পার ফলন হয়েছে। বর্তমান ক্যানেল নির্মাণের জন্য জাইকা থেকে ৪০ লাখ টাকা ব্যয় করা হবে। তবে কালভার্ট নির্মাণ করা হবে এডিপির অর্থায়নে। এতে ব্যয় হবে ৪ লাখ টাকা।
 

আরও পড়ুন

×