চার গ্রামের ৩০০ পরিবার বিদ্যুৎ বঞ্চিত হওয়ার প্রতিবাদে মানববন্ধন

চার গ্রামের ৩০০ পরিবার বিদ্যুৎ বঞ্চিত হওয়ার প্রতিবাদে মানববন্ধন

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের শমশেরনগর, পাঠকপাড়া, লক্ষ্মণপুর বেলডাঙা ও আলুরডাঙা আদিবাসী পাড়া গ্রামের প্রায় ৩০০ পরিবার বিদ্যুৎ সুবিধা বঞ্চিত হওয়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
গতকাল রবিবার ফুলবাড়ী-বিরামপুর সড়কের জয়নগরস্থ দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি২ এর সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানবববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন শিবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, ইউপি সদস্য ফেরাজুল শাহ, ভুক্তভোগী মাসুদ রানা, রাজু ইসলাম, অমল কিস্কু, দেওয়ান টুডু, বংশী কিস্কু, জয়ন্ত মার্ডি প্রমুখ।
ভুক্তভোগীরা বলেন, দীর্ঘ দুইবছর আগে শিবনগর ইউনিয়নের শমশেরনগর, পাঠকপাড়া, লক্ষ্মণপুর বেলডাঙা ও আলুরডাঙা আদিবাসী পাড়া গ্রামে বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য কাঠামো গঠন করা হলেও অজানা কারণে আজো ওই গ্রামগুলোতে বিদ্যুৎ পৌঁছেনি। পল্লী বিদ্যুতের পাশাপাশি গ্রামগুলোতে নেসকোর (পিডিবি) সংযোগ থাকায় এই জঠিলতা তৈরি হয়েছে। মুজিববর্ষে শহর থেকে গ্রামে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করা হলেও আমরা আজো বিদ্যুৎ সুবিধা বঞ্চিত। অসহনীয় গরমে দুর্ভিষহ জীবনযাপন করতে হচ্ছে আমাদের।
এ বিষয়ে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি২ পরিচালক প্রকৌশলী আমজাদ হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও প্রবেশ পথেই আটকিয়ে দেওয়া হয় সাংবাদিকদের। সেখানে কর্তব্যরত আনসার সদস্যরা বলেন, স্যাররা মিটিংয়ে আছেন তাদের নির্দেশনা রয়েছে এখন প্রবেশ করা যাবে না। 
 

আরও পড়ুন

×