ফুলবাড়ী হাসপাতালে স্বাভাবিক প্রসব উৎসাহিত করতে উপহার প্রদান

ফুলবাড়ী হাসপাতালে স্বাভাবিক প্রসব উৎসাহিত করতে উপহার প্রদান

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল রবিবার স্বাভাবিক প্রসব উৎসাহিত করতে নবজাতকদের উপহার প্রদানের উদ্বোধন করা হয়েছে।
  দুপুর ১টায় আনুষ্ঠানিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি বিভাগে আয়োজিত উপহার প্রদানের মাধ্যমে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন। 
    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আখতারুজ্জামান। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোছা. নাদিয়া আলম, মেডিকেল অফিসার সাজেদুল ইসলাম সাজু, মেডিকেল অফিসার ডা. নূর ই খুশরোজ আনন্দ প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান বলেন, আমি ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব গ্রহণের পর থেকেই স্বাভাবিক প্রসবে উৎসাহ দিয়ে আসছি। এর জন্য বিশেষভাবে ৬ জন মিডওয়াই ও নার্স রয়েছেন। তাদেরকে স্বাভাবিক প্রসবে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। তারা তাদের দক্ষতা দিয়ে সফলভাবে স্বাভাবিক প্রসব করে আসছে।
তিনি আরো বলেন, স্বাভাবিক প্রসবে উৎসাহিত করতে নবজাতকদের মাঝে উপহার বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রতিটি স্বাভাবিক প্রসবেই এই উপহার বিতরণ করা হবে। এছাড়াও স্বল্প খরতে যেসব প্রসূতির স্বাভাবিক প্রসব হবে না, তাদেরকে উন্নতমানের হাসপাতালে প্রেরণসহ সিজার করা হবে। 
 

আরও পড়ুন

×