বেনাপোলে আমদানি রপ্তানি সচল রেখে কঠোর ভাবে পালিত হচ্ছে সর্বাত্বক লকডাউন

বেনাপোলে আমদানি রপ্তানি সচল রেখে কঠোর ভাবে পালিত হচ্ছে সর্বাত্বক লকডাউন

রাস্তায় অতিপ্রয়োজন ছাড়া কাউকে আসতে দেয়া হচ্ছে না। ৭দিনের কড়াকড়ি লকডাউনের প্রথম দিন পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি সদস্যদের টহল দিতে দেখা গেছে। বন্ধ রয়েছে দোকান পাট শপিংমল। 


তবে সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে আমদানি-রপ্তানি বাণিজ্য সচলসহ লোড আনলোড প্রক্রিয়া স্বাভাবিক আছে। আর উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি সাপেক্ষে আমদানি-রফতানির সাথে জড়িত সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের সদস্যদের বহনে ১৫টি ইজিবাইক ও কিছু  মোটরসাইকেল ছাড়া অন্য কোন ভ্যান, রিকসা বা মোটর যান চলছে না।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা জানান, পুলিশ প্রশাসন বেনাপোল পৌরসভা ও শার্শা উপজেলার প্রবেশ মুখে সকল সংযোগ সড়কে বাঁশের ব্যারিকেট দিয়ে সকল প্রকার যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। সড়ক-মহাসড়কের ১২ পয়েন্টে বসানে হয়েছে পুলিশের নিয়ন্ত্রিত চেকপোষ্ট। সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে আমদানি রপ্তানি বাণিজ্য, শুল্কায়ন ও লোড আনলোড প্রক্রিয়া স্বাভাবিক রয়েছে। ভারতীয় চালক ও হেলপাররা যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন সে জন্য প্রশাসনের নজরদারি বৃদ্ধি করা হয়েছে। রাস্তায় সকল ধরনের যানচলাচল বন্ধ আছে। কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদী সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করতে পারবে। খাবারের দোকান, হোটেল রেস্তোরা সকাল ৮ টা থেকে রাত ৮ পর্যন্ত পার্সেলে বেচাকেনা করতে পারবে। সাধারন মানুষের স্বাস্থ্য সুরক্ষায় মাঠে কাজ করছেন, উপজেলা প্রশাসনসহ সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার ও বিজিবি।
 

আরও পড়ুন

×